| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ইসলামী শিক্ষাই পারে সমাজ থেকে অপরাধ নির্মূল করতে: মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী


ইসলামী শিক্ষাই পারে সমাজ থেকে অপরাধ নির্মূল করতে: মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী


রহমত নিউজ     06 April, 2023     09:49 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী বলেছেন, আমাদের সমাজে সততা, ও নৈতিকতার দুর্ভিক্ষ চলছে। অন্যায়কে অপরাধ বলে বিবেচনা করা হয় না। ইসলামের আদর্শ ও মূল্যবোধ থেকে বিচ্যুতির কারণেই ছাত্র, তরুণ ও যুবসমাজ নৈতিক অবক্ষয়ে জড়িয়ে পড়ছে। এ অবস্থা থেকে উত্তরণে ইসলামী শিক্ষার বিকল্প নেই। ইসলামী শিক্ষাই পারে সমাজ থেকে অপরাধ নির্মূল ও অনৈতিক কাজ বন্ধ করতে। কেননা ইসলামে সততা, বিশ্বস্ততা, ন্যায়নীতি, ধৈর্য-সহিষ্ণুতা, মায়া-মমতা, ক্ষমা, উদারতা, সহনশীলতা, সহমর্মিতা, সদাচরণ প্রভৃতি মানবীয় গুণাবলির শিক্ষা দেয়া হয়। ইসলাম মানবজাতিকে এসব মহৎ গুণ অর্জনের জন্য উৎসাহিত করে থাকে। 

আজ (০৬ এপ্রিল) বৃহস্পতিবার রাজধানীর কামরাঙ্গীরচরে বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলন কামরাঙ্গীরচর থানা শাখার উদ্যোগে আয়োজিত 'অপরাধ নির্মূল ও অনৈতিক কাজ বন্ধে ইসলামী শিক্ষার প্রয়োজনীয়তা' শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন। কামরাঙ্গীরচর থানা ছাত্র আন্দোলনের সভাপতি মুহাম্মদ মুরসালিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  মুফতী জাফর আহমদ,  মাওলানা আমানুল্লাহ বসন্তপুরী, মাওলানা ফিরোজ আহমদ,  ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ জাকীর বিল্লাহ, ইঞ্জিনিয়ার মুফাসসির হোসাইন, মোঃ জাকির হোসেন ও নাঈম হোসাইন প্রমুখ। 

বিশেষ অতিথির বক্তব্যে মুফতী সুলতান মহিউদ্দিন বলেন,  ইসলামে নৈতিকতার মূল ভিত্তি হলো তাকওয়া বা খোদাভীতি। ইসলাম শিক্ষা মানুষের মধ্যে আল্লাহ ভীতি ও পরকালের চেতনা জাগ্রত করে তোলে, যার ফলে মানুষ যাবতীয় অপরাধ ও গুনাহ থেকে বিরত থাকে। জনমনে আল্লাহ তায়ালা ও পরকালের ভয় সৃষ্টি করা ছাড়া অপরাধ দমন করা সম্ভব নয়। তাই অপরাধ নির্মূল ও অনৈতিক কাজ বন্ধে তরুণ প্রজন্মকে তাকওয়ার প্রশিক্ষণ দিয়ে তাদের মধ্যে নৈতিক মূল্যবোধকে জাগ্রত করতে হবে।