| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘গাজীপুর সিটিতে প্রতি কেন্দ্রেই ব্যালটে ভোট গ্রহণ করতে হবে’


‘গাজীপুর সিটিতে প্রতি কেন্দ্রেই ব্যালটে ভোট গ্রহণ করতে হবে’


রহমত নিউজ ডেস্ক     04 April, 2023     03:10 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেন, জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত থেকে সরে এসে কোন যুক্তিতে এবং কাদের স্বার্থে সিটি কর্পোরেশন নির্বাচন গুলোতে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হল তা আমাদের বোধগম্য নয়। বিশেষ করে আমরা গাজীপুরে ইভিএমএ ভোট চাই না, জনবহুল গাজীপুর সিটিতে সুষ্ঠু নির্বাচন করতে হলে প্রতিটা কেন্দ্রেই ব্যালটে ভোট গ্রহণ করতে হবে। গাজীপুর সিটির মানুষ এবার উৎসবমুখর পরিবেশে নির্বাচন করতে আগ্রহী। নির্বাচন কমিশনের উচিত হবে না ইভিএম দিয়ে মানুষের আগ্রহে এবং আস্থায় ব্যাঘাত সৃষ্টি করা। নির্বাচন কমিশন সিটি নির্বাচনে প্রত্যেকটা কেন্দ্রে সিসিটিভির যে সিদ্ধান্ত নিয়েছেন, সে সিদ্ধান্তে শেষ পর্যন্ত অবিচল থাকার আহ্বান জানান তিনি।

আজ (৪ এপ্রিল) মঙ্গলবার জাতীয় নির্বাচনে সকল আসনেই ব্যালট ব্যবহার করা হবে এবং আসন্ন পাঁচটি সিটি নির্বাচন ইভিএমে অনুষ্ঠিত হবে, নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্তের প্রেক্ষিতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

গাজী আতাউর রহমান বলেন, নির্বাচন কমিশনের যদি সুষ্ঠু নির্বাচনের সদিচ্ছা থাকে তাহলে জাতীয় নির্বাচনের মত আসন্ন পাঁচটি সিটি কর্পোরেশন নির্বাচনেও ব্যালট ব্যবহার করতে হবে। ইভিএম ব্যবহার যে ভোটারদের জন্য কতটা বিঢ়ম্বনাপূর্ণ এবং ভোট গ্রহণে কতটা ধীর গতিসম্পন্ন তা সর্বশেষ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে দেশবাসী প্রত্যক্ষ করেছে। রংপুরে ইভিএম বিঢ়ম্বনার কারণে অনেক ভোটার কেন্দ্র থেকে ভোট না দিয়েই ফিরে গেছেন এমনকি সময়সীমার তিন ঘণ্টা পরেও অনেক কেন্দ্রে ভোট গ্রহণ করতে হয়েছে। এমন বাজে অভিজ্ঞতার পরও নির্বাচন কমিশন কেন এবং কোন যুক্তিতে আসন্ন পাঁচটি সিটি নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নিলেন তা আমাদের কাছে রহস্যজনক।