| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব সৌদিতে বাস দুর্ঘটনা : নিহত ২২ ওমরাহযাত্রীর ৮ জন বাংলাদেশি


সৌদিতে বাস দুর্ঘটনা : নিহত ২২ ওমরাহযাত্রীর ৮ জন বাংলাদেশি


মুসলিম বিশ্ব ডেস্ক     29 March, 2023     06:28 AM    


সৌদি আরবে ওমরাহ পালন করতে পবিত্র মক্কা নগরী যাওয়ার পথে ওমরাহযাত্রী বহনকারী একটি বাস ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে উল্টে পড়ে যায়। পরে বাসটিতে আগুন ধরে এবং এতে অন্তত ৮ বাংলাদেশিসহ ২২ ওমরাহযাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩৫ জন। নিহতদের মধ্যে একজন মিশরীয়, একজন ইয়েমেনি ও একজন সুদানের নাগরিক রয়েছেন। আহত ১৮ বাংলাদেশিকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাসটিতে মোট ৪৭ যাত্রীর মধ্যে ৩৫ জনই ছিল বাংলাদেশি। সৌদি আরবের অসির প্রদেশে গত সোমবার এ দুর্ঘটনা ঘটে। মঙ্গলবার (২৮ মার্চ) সৌদি আরবের বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন জানিয়েছেন, সৌদি আরবে যে বাস দুর্ঘটনা ঘটেছে, সেই বাসে ৪৭ যাত্রী ছিল। এর মধ্যে বাংলাদেশি নাগরিক ছিলেন ৩৫ জন। বাস দুর্ঘটনায় ১৮ বাংলাদেশি আহত হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর মৃত্যু হয়েছে ২২ জনের। নিহতদের মধ্যে ৩ জনকে শনাক্ত করা হয়েছে, তবে তারা বাংলাদেশি নন। আহতদের সৌদি আরবের বাংলাদেশ মিশন থেকে দেখভাল করা হচ্ছে।

স্বজনদের প্রয়োজনে জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের দুটো নম্বরে যোগাযোগ করতে বলেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। নম্বর দুটি হলো : প্রথম সচিব (শ্রম) মো. আরিফুজ্জামান- +৯৬৬৫৩৮৬৪৩৫৩২ এবং কাউন্সিলর (শ্রম) কাজী এমদাদ- +৯৬৬ ৫৫ ৩০২ ৬৮১৪.

রাষ্ট্র অনুমোদিত ‘আল আখবারিয়া’ চ্যানেলের খবরে বলা হয়েছে, এ পর্যন্ত পাওয়া প্রাথমিক খবরে জানা গেছে, দুর্ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ জনে। আহতের মোট সংখ্যা প্রায় ২৯ জন। এদিকে সৌদি আরবের বাংলাদেশি দূতাবাস জানায়, নিহতদের মধ্যে ৮ জন বাংলাদেশি রয়েছেন।