| |
               

মূল পাতা সারাদেশ জেলা ‘ভোটের অধিকার ফিরে পেতে সকলকে একযুগে কাজ করতে হবে’


‘ভোটের অধিকার ফিরে পেতে সকলকে একযুগে কাজ করতে হবে’


রহমত নিউজ ডেস্ক     27 March, 2023     07:15 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন বলেছেন, এত আত্মত্যাগ, এত রক্তের উপর দাঁড়িয়ে থাকা আমাদের স্বাধীনতা, আমাদের রাষ্ট্র। এই রাষ্ট্রে ৫৩ বছরেও মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে সেটিকে আবার মুক্তিযুদ্ধের চেতনা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে। উন্নয়নের নামে মেঘা প্রকল্প, মেঘা দুর্নীতি। অথচ মানুষ খাবারের জন্য হাহাকার করছে। মানুষ এখন বলছে চাল, ডাল, মাছ মাংশের স্বাধীনতা চাই। সাধারণ মানুষের জীবনে নাভিশ্বাস, তাদের জীবনে মুক্তি আসেনি।

আজ (২৭ মার্চ) সোমবার জিনজিরার (জনী টাওয়ার সংলগ্ন) ফায়ার মিউজিক ক্যাফে এন্ড রেস্টুরেন্টে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা দক্ষিণ শাখা আয়োজিত মহান স্বাধীনতা দিবসের আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সংগঠনের ঢাকা জেলা দক্ষিণের সভাপতি আলহাজ্ব হাফেজ মুহাম্মদ জয়নুল আবেদীনের সভাপতিত্বে এবং সেক্রেটারী হাফেজ মাওলানা জহিরম্নল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, ঢাকা জেলা দক্ষিন সহ-সভাপতি আলহাজ্ব সুলতান আহমদ খান ও আলহাজ্ব মোহাম্মদ হানিফ মিয়া মেম্বার,অধ্যাপক ডা. কামরম্নজ্জামান, জয়েন্ট সেক্রেটারী মুহাম্মদ শাহীন আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা ইলিয়াস হোসাইনসহ জেলা ও থানা নেতৃবৃন্দ।

অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, শ্রমজীবীরা আগে যে মানের জীবনযাপন করতেন বর্তমানে তাদেরকে সেই রকম জীবনযাপন করতে আরও বেশি শ্রম দিতে হচ্ছে। এর মূল কারণ হচ্ছে আমাদের এখানে যে শাসনব্যবস্থা তৈরি হয়েছে তা গঠনগত দিক দিয়ে ও সাংবিধানিকভাবে স্বৈরাচারী। একে কাজে লাগিয়ে বর্তমান সরকার একটি ফ্যাসিবাদী শাসনে পরিণত করেছে। আমরা মনে করি বাংলাদেশের শাসনব্যবস্থা পরিবর্তনের মাধ্যমে মুক্তিযুদ্ধের প্রকৃত যে স্বপ্ন, আকাঙ্ক্ষা তা বাস্তবায়ন করা সম্ভব। অতীতের মতো হয়, ভোট ডাকাতি হয় তাহলে সেটাতো কোনো নির্বাচন হলো না। ফলে নির্বাচন আয়োজনের যে পরিবেশ সেটা আমরা দাবি করছি। জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে  চলমান সঙ্কট থেকে দেশ ও জনগণকে বাঁচাতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা কদমতলী