| |
               

মূল পাতা জাতীয় যাকাতের মাধ্যমে সুবিধাবঞ্চিতদের স্বাবলম্বী করার আহ্বান এফবিসিসিআইর সভাপতির


যাকাতের মাধ্যমে সুবিধাবঞ্চিতদের স্বাবলম্বী করার আহ্বান এফবিসিসিআইর সভাপতির


রহমত নিউজ ডেস্ক     27 March, 2023     10:07 PM    


সুবিধাবঞ্চিত, গরীব প্রতিবেশী অথবা নিকট আত্মীয়-স্বজনকে যাকাতের মাধ্যমে স্বাবলম্বী করার আহ্বান জানিয়ে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্যা ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এফবিসিসিআইর সভাপতি মো. জসিম উদ্দিন বলেছেন, যাকাতের মাধ্যমে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আমরা আমাদের অর্জিত আয়ের একটি অংশ সমাজের সুবিধাবঞ্চিত লোকদের মাঝে বিতরণ করি। এক্ষেত্রে প্রত্যেকে স্ব-স্ব অবস্থান থেকে গরীব প্রতিবেশী অথবা নিকট আত্মীয়-স্বজনকে যাকাতের মাধ্যমে স্বাবলম্বী করার আহ্বান জানান তিনি।

আজ (২৭ মার্চ) সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত সাধারণ পরিষদ সদস্যদের সম্মানে এফবিসিসিআইর ইফতার ও দোয়া মাহফিলে তিনি এ আহ্বান জানান। এরপর দেশের ব্যবসায়ী নেতারা দেশের অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধি কামনায় দোয়া করেন।

ইফতার মাহফিলে এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, এফবিসিসিআইর সাবেক সভাপতি আব্দুল আওয়াল মিন্টু, সহ-সভাপতি এম এ মোমেন, মো. আমিন হেলালী, মো. হাবীব উল্লাহ ডন, এম এ রাজ্জাক খান রাজ, এফবিসিসিআইর পরিচালক, সাধারণ পরিষদ সদস্য এবং ব্যবসায়িক নেতারা উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলে এফবিসিসিআইর সাধারণ পরিষদের সদস্যসহ দেশের শীর্ষ ব্যবসায়ীরা এ ইফতার মহফিলে অংশ নেন।