| |
               

মূল পাতা রাজনীতি মাহে রমযান উপলক্ষ্যে ইসলামী ছাত্র আন্দোলনের স্বাগত র‌্যালী


মাহে রমযান উপলক্ষ্যে ইসলামী ছাত্র আন্দোলনের স্বাগত র‌্যালী


রহমত নিউজ ডেস্ক     22 March, 2023     09:03 PM    


পবিত্র মাহে রমযানের আগমন উপলক্ষ্যে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের উদ্যোগে পবিত্র মাহে রমযানকে স্বাগত র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। আজ (২২ মার্চ) বুধবার বিকাল ৩ টায় রাজধানীর বাইতুল মোকাররম উত্তর গেইটে এ র‌্যালী অনুষ্ঠিত হয়। 

সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ রমযানের পবিত্রতা রক্ষার্থে ৬ দফা আহ্বান পেশ করেন। ১. আল-কুরআনুল কারীম পড়ুন, অনুধাবন করুন এবং এর আলোকে জীবন ও সমাজ গঠনে সচেষ্ট হোন। শিক্ষার সর্বস্তরে আল-কুরআনের শিক্ষা বাধ্যতামূলক করুন। ২. দিনের বেলায় হোটেল-রেস্তোরাঁ বন্ধ রাখুন এবং রমযানের পবিত্রতা রক্ষায় আন্তরিক হোন। ভেজাল খাদ্য সরবরাহ বন্ধ করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য জনসাধারণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখুন। ৩. মজুতদারী ও মুনাফাখোরী থেকে বিরত থাকুন। ৪. পোশাক-পরিচ্ছদ, বিলবোর্ড ও গণমাধ্যমে নারী-পুরুষের নেতিবাচক উপস্থাপন ও অশ্লীলতা- বেহায়াপনা রোধকল্পে ইলেকট্রনিক, প্রিন্ট ও সোশ্যাল মিডিয়া এবং ইউটিউবে ভালগার কন্টেন্ট প্রকাশ ও প্রচার বন্ধ রেখে রমযানের ভাবগাম্ভীর্যতা বজায় রাখুন।  ৫. বৈষম্যহীন মানবিক সমাজ গড়ার লক্ষ্যে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে যাকাত ও সাদাকা আদায় করুন। ৬. ঈদ পোষাকে পাশ্চাত্য ও ব্রাহ্মণ্যবাদী সংস্কৃতিকে না বলুন এবং ইসলাম বিধৌত বাঙ্গালী সংস্কৃতি চর্চায় সামাজিক আন্দোলন গড়ে তুলুন।

ইসলামী ছাত্র আন্দোলনের সাংগঠনিক সম্পাদক সঞ্চালনায় মিছিল পরবর্তী সমাবেশে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সহ-সভাপতি নুরুল বশর আজিজী, প্রশিক্ষণ সম্পাদক মুন্তাছির আহমাদ, তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মাদ আল আমিন সিদ্দিকী, প্রচার সম্পাদক শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান, পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক আল আমিন, প্রকাশনা সম্পাদক ইমরান হোসাইন নূর,  অর্থ ও কল্যাণ সম্পাদক গাজী মুহাম্মাদ আলী হায়দার, কওমি মাদরাসা সম্পাদক হোসাইন আহমেদ, আলিয়া মাদরাসা সম্পাদক মুহাম্মদ নাজিম উদ্দিন, প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক ফয়জুল ইসলাম, স্কুল ও কলেজ সম্পাদক মুহাম্মাদ ইব্রাহিম খলিল, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সাব্বির আহমাদ প্রমুখ।