| |
               

মূল পাতা প্রবাস বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত


বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত


রহমত নিউজ ডেস্ক     21 March, 2023     05:50 PM    


বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যোগে মাহে রমজানের তাৎপর্য ও করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল (২০ মার্চ) সোমবার ভার্চুয়ালি এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সমাজকল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য সভাপতি শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতি ছালেহ আহমদের পরিচালনায় সভায় কুরআন নাজিলের মাস মাহে রমজানে কোরআন শিক্ষার গুরুত্ব ও তিলাওয়াতের ফজিলত সম্পর্কে আলোচনা উপস্থাপন করেন সংগঠনের যুক্তরাজ্য শাখার সহসভাপতি ও ব্রাডফোর্ড শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা আব্দুস সালাম। মাহে রমজানে আমাদের করণীয় ও বর্জনীয় উপর আলোচনা পেশ করেন যুক্তরাজ্য শাখার সহসভাপতি হাফিজ মাওলানা ছালেহ আহমদ।

সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত মজলিসের নির্বাহী পরিষদ সদস্য ও যুক্তরাজ্য শাখার সহসভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, সহ সাধারণ সম্পাদক ও লীডস শাখার সাধারণ সম্পাদক মাওলানা সাদিকুর রহমান, যুক্তরাজ্য শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা মিছবাহুজ্জামান হেলালী, প্রচার সম্পাদক ও লন্ডন মহানগর শাখার সাধারণ সম্পাদক মাওলানা আল আমিন, নির্বাহী পরিষদ সদস্য মাওলানা বুরহান উদ্দিন,মিডল্যান্ড শাখার সভাপতি হাফিজ মনসুর রাজা, লন্ডন মহানগর শাখার সহসভাপতি হাফিজ শহীর উদ্দিন,লীডস শাখার মাওলানা মারুফ আহমদ, মাওলানা আব্দুর রহমান,মিডল্যান্ড শাখার হাফিজ মাওলানা মুশফিকুর রহমান মামুন, মাওলানা মাহবুবুর আলম, মাওলানা আহবাবুর রহমান, লন্ডন মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ বুলু মিয়া, সমাজকল্যাণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শাহজাহান সিরাজ, মুহাম্মদ সাইফুল ইসলাম, কেমব্রিজ শাখার মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, প্রমুখ।

বক্তারা বলেন, রহমত, মাগফিরাত ও নাজাতের মহিমান্বিত মাস মাহে রমজানের প্রতিটি মূহুর্ত কে ইবাদত বন্দেগীর মধ্যে কাজে লাগাতে হবে। সকল প্রকার গুনাহ এর কাজ পরিহার করে সব সময় নেক কাজের মাঝে নিজেকে সম্পৃক্ত রাখার চেষ্টা করতে হবে। সিয়াম সাধনা ও ইবাদত বন্দেগীর মাধ্যমে মহান আল্লাহ রাব্বুল আলামিন এর সন্তুষ্টি অর্জনের জন্য চেষ্টা চালিয়ে যেতে হবে। নিজেকে তাকওয়া ওয়ালা মুত্তাকি হিসেবে গড়ে তুলতে হবে।