| |
               

মূল পাতা জাতীয় নির্বাচন কমিশন স্থানীয় সরকারের শতাধিক নির্বাচন খুবই সুষ্ঠু ও সুন্দর হয়েছে : ইসি সচিব


স্থানীয় সরকারের শতাধিক নির্বাচন খুবই সুষ্ঠু ও সুন্দর হয়েছে : ইসি সচিব


রহমত নিউজ ডেস্ক     16 March, 2023     07:19 PM    


নির্বাচন কমিশনার-ইসি মো. জাহাঙ্গীর আলম বলেছেন, স্থানীয় সরকারের শতাধিক নির্বাচন খুবই সুষ্ঠু ও সুন্দর হয়েছে। আজকে স্থানীয় সরকারের শতাধিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আমাদের কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত তথ্য এবং জেলা ও মাঠ পর্যায়ের কর্মকর্তাদের প্রাপ্ত তথ্য অনুযায়ী আমাদের সব নির্বাচনই খুবই সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন ভালো হয়েছে।

আজ (১৬ মার্চ) বৃহস্পতিবার বিকালে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ভোট পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ইসি সচিব বলেন, তবে চাঁদপুরের মোহনপুরে নির্বাচনের কেন্দ্র থেকে ৫০০ মিটার দূরে ককটেল বিস্ফোরিত হয়েছিল। যাতে কোনও ক্ষয়ক্ষতি হয়নি এবং নির্বাচন পূর্ণাঙ্গভাবে শেষ হয়েছে। এছাড়া, চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলায় একটি ইভিএম মেশিন ভোটকেন্দ্র থেকে নিয়ে যাচ্ছিল এবং পরবর্তী সময়ে তাকে আটক করে মামলা করা হয়েছে। মোটকথা আজকে যতগুলো নির্বাচন ছিল, সবগুলো নির্বাচনই ইভিএমের মাধ্যমে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোনও বড় ধরনের গন্ডগোল অথবা ভোটকেন্দ্রের বিশৃঙ্খলার খবর আমরা পাইনি।

তিনি আরো বলেন, আমরা আজকে ইভিএমে ভোট গণনার কোনও অভিযোগ পাইনি। তবে আমরা যে তথ্য পেয়েছি, তাতে দুপুর পর্যন্ত কুমিল্লার লালমাই উপজেলা পরিষদ নির্বাচনে ইউনিয়ন পরিষদ নির্বাচনের তুলনায় ভোটার উপস্থিতি কম ছিল। উপজেলা পরিষদ হিসেবে এখানে প্রথমবারের মতো নির্বাচন হয়েছে। এজন্য লালমাই উপজেলায় সকালের দিকে ভোটার উপস্থিতি কম ছিল। তবে বিকেলে দিকে বেশি ছিল।