| |
               

মূল পাতা জাতীয় রমজানে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে নিয়ে পাথওয়ের ‘কোরআন তেলাওয়াত উৎসব’


রমজানে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে নিয়ে পাথওয়ের ‘কোরআন তেলাওয়াত উৎসব’


রহমত নিউজ ডেস্ক     15 March, 2023     04:05 PM    


আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে দেশে প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী নিয়ে আয়োজিত হতে যাচ্ছে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা। অলাভজনক দাতব্য সংস্থা পাথওয়ে উদ্যোগে পরিচালিত হচ্ছে ‘পাথওয়ে কোরআন উৎসব ২০২৩’। এই উৎসবে বাংলাদেশি যেকোনো শিক্ষার্থী যাদের আমপারাসহ ১০ পারা কোরআন মুখস্থ আছে এবং তৃতীয় লিঙ্গের যারা সহিহ শুদ্ধভাবে কোরআন তেলাওয়াত করেন, তারা নির্ধারিত সময়ে আবেদন করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। কোরআন উৎসবে অংশগ্রহণের জন্য আবেদনের আজই শেষ দিন। আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ১৮ ফেব্রুয়ারি থেকে।  অংশগ্রহণ করতে নিম্নোক্ত নিয়মাবলী অনুসরণ করে নিবন্ধন সম্পন্ন করুন।

যোগ্যতা : অংশগ্রহণকারীদের বয়স অনূর্ধ্ব ১২ বছর, বর্তমান শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিভাগের অন্তর্ভুক্ত হতে হবে এবং কুরআনের আমপারা সহ যেকোনো ১০ পারা মুখস্থ হতে হবে। 

অযোগ্যতা-
১. ইতিপূর্বে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় স্বীকৃতিপ্রাপ্ত বা পুরস্কারপ্রাপ্ত কোনো অংশগ্রহণকারী উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে না। 
২. যদি কোনো অংশগ্রহণকারী প্রতারণামূলক বা অনৈতিক আচরণে জড়িত বলে পাওয়া যায় কিংবা কোনো শর্ত লঙ্ঘন করে তবে অংশগ্রহণকারীদের প্রতিযোগিতা থেকে অযোগ্য ঘোষণা করা হতে পারে ।

নিবন্ধন : অবশ্যই নির্ধারিত ফরমে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে এবং সঠিক তথ্য প্রদান করতে হবে।

নির্বাচন : মূল প্রতিযোগিতার জন্য অংশগ্রহণকারীদের অবশ্যই একটি নির্বাচন প্রক্রিয়ার (অডিশন/সাক্ষাৎকার) মধ্য দিয়ে যেতে হবে। 

প্রতিযোগিতার বিন্যাস : অংশগ্রহণকারীদের অবশ্যই প্রতিযোগিতার বিন্যাস এবং আয়োজকদের দ্বারা নির্দিষ্ট নিয়মগুলি অনুসরণ করতে হবে, যার মধ্যে রাউন্ডের সংখ্যা, প্রতিটি রাউন্ডের সময়কাল এবং সূরা বা আয়াত পাঠ করতে হবে।

দায় : প্রতিযোগিতা চলাকালীন অংশগ্রহণকারীদের দ্বারা সংঘটিত কোনো আঘাত, ক্ষতি বা ক্ষতির জন্য আয়োজকরা দায়ী নয়।

বিচার : বিচারকদের সিদ্ধান্তই চুড়ান্ত এবং কোন বিরোধ বা আপিল গ্রহণ করা হবে না।

বুদ্ধিবৃত্তিক সম্পত্তি : অংশগ্রহণকারীরা আয়োজকদের বিপণন এবং প্রচারমূলক উদ্দেশ্যে তাদের নাম, চিত্র এবং কর্মক্ষমতা ব্যবহার করার অধিকার প্রদান করে।

পুরস্কার-
১ম স্থান ৫০ হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট
২য় স্থান ৩০ হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট
৩য় স্থান ২০ হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট
৪র্থ-৬ষ্ঠ স্থান ৫ হাজার টাকা ও সার্টিফিকেট

আবেদনের লিংক : https://forms.gle/uhp2Je9wo1Ge7AgN6

আবেদনের সময়সীমা : ১৮ই ফেব্রুয়ারী ২০২৩ থেকে আগামী ১৫ মার্চ ২০২৩ পর্যন্ত। 

যোগাযোগের ঠিকানা : বাড়ি ০২, রাস্তা ০৬, সেনপাড়া পর্বতা, কাফরুল, মিরপুর, ঢাকা -১২১৬। ফোনঃ +88 02 58053743।  মোবাইলঃ +88 01321 232980। ই-মেইলঃ info@pathwaybd.org