| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ আন্দোলনে করে আ’লীগকে ক্ষমতাচ্যুত করা যাবে না : কৃষিমন্ত্রী


আন্দোলনে করে আ’লীগকে ক্ষমতাচ্যুত করা যাবে না : কৃষিমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     14 March, 2023     08:16 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেন,বিএনপির ভিতরে যেমন গণতন্ত্রের চর্চা নেই, তেমনি দলের বাইরেও বিএনপির গণতন্ত্রের চর্চা নেই। আন্দোলনে করে কখনোই আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করা যাবে না। 

আজ (১৪ মার্চ) মঙ্গলবার রাজধানীর হোটেল শেরাটনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত রাজনৈতিক দলের সক্ষমতা বৃদ্ধি বিষয়ক জাতীয় সংলাপে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি ডানা এল. ওল্ডস প্রমুখ।

কৃষিমন্ত্রী বলেন, তারেক জিয়া লন্ডনে বসে কালকে যদি চিঠি দেয় বা মুখে বলে যে- মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহাসচিব না, তবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহাসচিব থাকবেন না। কিন্তু আওয়ামী লীগে সম্মেলন ছাড়া এটি কখনোই সম্ভব নয়। নানান প্রতিকূল অবস্থার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের গণতন্ত্রের অগ্রগতি এগিয়ে যাচ্ছে, আমাদের মতো দেশে গণতন্ত্রের চর্চা খুব মসৃণ নয়। দেশে বারবার গণতন্ত্র বাধাগ্রস্ত হয়েছে। এখনো অগণতান্ত্রিক শক্তিগুলো গণতন্ত্রের পথে বাধা। এসব মোকাবেলা করে শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ খুবই সুসংগঠিত ও শক্তিশালী দল। আওয়ামী লীগ সঠিক পথে রয়েছে।