| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা পদ্ধতির প্রচলন করা হচ্ছে : পরিবেশমন্ত্রী


আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা পদ্ধতির প্রচলন করা হচ্ছে : পরিবেশমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     14 March, 2023     11:31 PM    


পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, দেশের বড়ো শহরগুলোতে আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা পদ্ধতির প্রচলন করা হচ্ছে। পর্যায়ক্রমে দেশের বড়ো শহরগুলোতে এসকল আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা পদ্ধতি পুরোপুরি চালু হলে দেশের সার্বিক পরিবেশের মানের দৃশ্যমান উন্নতি হবে।

মঙ্গলবার (১৪ মার্চ) খুলনা সার্কিট হাউজে অনুষ্ঠিত এক মতবিনিময়  বৈঠকে তিনি এসব কথা বলেন। বৈঠকে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, পরিবেশ, বন ও জলবাযু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, পরিবেশ অধিদপ্তরের পরিচালক সৈয়দা মাছুমা খাতুন, খুলনা বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের পরিচালক মো: ইকবাল হোসেন এবং খুলনা বন সার্কেলের বন সংরক্ষক মিহির কুমার  দো প্রমুখ উপস্থিত ছিলেন।

পরিবেশমন্ত্রী বলেন, পরিবেশের মান উন্নয়ন করতে হলে জনগণের অংশগ্রহণ প্রয়োজন। এবিষয়ে জনসচেতনতা বৃদ্ধি করতে গণমাধ্যমসহ সকলের সহযোগিতা প্রয়োজন। পরিবেশের মানোন্নয়নের জন্য ব্যাপকভাবে বনায়ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। সর্বস্তরের জনগণকে বৃক্ষরোপণে অংশগ্রহণ করতে হবে। বৃক্ষের পরিমাণ বাড়লে বায়ুর মান ভালো হবে। তাই আমাদের সকলের পরিবেশ দূষণ রোধে এবং বৃক্ষরোপণে কাজ করা উচিত।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা