| |
               

মূল পাতা আন্তর্জাতিক ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারের কাছে ক্ষমা চাইলেন গ্রিক প্রধানমন্ত্রী


ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারের কাছে ক্ষমা চাইলেন গ্রিক প্রধানমন্ত্রী


আন্তর্জাতিক ডেস্ক     06 March, 2023     02:10 PM    


গ্রিসে চলতি সপ্তাহে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত ৫৭ ভুক্তভোগী পরিবারের কাছে ক্ষমা চেয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ক্রিয়াকস মিতসোতাকিস। ফেসবুকে লেখা এক পোস্টে তিনি এই ক্ষমা প্রার্থনা করেন। খবর বিবিসি’র।

ফেসবুক পোস্টে মিতসোতাকিস লেখেন, ২০২৩ সালের গ্রিসে দুইটি ভিন্ন দিক থেকে আসা দু’টি ট্রেন একই লাইনে চলল অথচ কেউ খেয়ালও করল না। ওই দুর্ঘটনার পর থেকেই গ্রিসে বিক্ষোভ চলছে।

এদিকে রোববার (৫ মার্চ) রাজধানী এথেন্সে জড়ো হওয়া শত শত বিক্ষোভকারীর সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। পুলিশ জানিয়েছে, ওই বিক্ষোভে ১২ হাজার মানুষ অংশ নিয়েছিল। বার্তা সংস্থা এএফপি পুলিশের বরাতে জানিয়েছে, সাত জন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। এসময় পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

কিছু বিক্ষোভকারী ময়লার বিনে আগুন ধরিয়ে দেয় এবং পেট্রোল বোমা ছোড়ে। পাল্টা জবাব দিতে কাঁদানে গ্যাস ও স্টান গ্রেনেড ছোড়ে পুলিশ। এতে কয়েক মিনিটের মধ্যেই সেন্ট্রাল সিনটাগমা স্কয়ার ছেড়ে চলে যায় বিক্ষোভকারীরা।

অন্যদিকে নিহতদের স্মরণে আকাশে শত শত বেলুন ওড়ায় বিক্ষোভকারীরা। এসময় কিছু বিক্ষোভকারীর হাতে ‘খুনি সরকারদের পতন হোক’ লেখা প্ল্যাকার্ড ছিল। প্রসঙ্গত, গত ২৮ ফেব্রুয়ারি রাতে একটি যাত্রীবাহী ও মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৫৭ জন নিহত হয়।