| |
               

মূল পাতা জাতীয় পঞ্চগড়ের ঘটনায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা জড়িত : স্বরাষ্ট্রমন্ত্রী


ফাইল ছবি

পঞ্চগড়ের ঘটনায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা জড়িত : স্বরাষ্ট্রমন্ত্রী


রহমত নিউজ     06 March, 2023     06:29 PM    


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন,পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের জলসাকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় সাতটি মামলা হয়েছে। এখন পর্যন্ত ৮১ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার ব্যক্তিদের মধ্যে বিএনপির নেতা ফজলে রাব্বী রয়েছেন। তিনি স্বীকারোক্তি দিয়েছেন, তারা অনুষ্ঠান বন্ধ করার জন্য এসেছিলেন। ঘটনার নেপথ্যে তিনি নেতৃত্ব দিয়েছেন। 

সোমবার (৬ মার্চ) সচিবালয়ে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এর আগে ২৫ মার্চ গণহত্যা দিবস, ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী। প্রসঙ্গত, গত শুক্রবার (৩ মার্চ) পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের সালানা জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ, হামলা, অগ্নিসংযোগ, সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় দুই তরুণ নিহত হন। এছাড়া পুলিশ-সাংবাদিকসহ শতাধিক আহত হন।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জামায়াতের কর্মী ও বিএনপির নেতারা জড়ো হয়ে আহমদিয়া সম্প্রদায়ের অনুষ্ঠানটি করতে বাধা দেন। একপর্যায়ে তাদের বাড়িঘরে আগুন দেন। যেখানে অনুষ্ঠান হচ্ছিল, সেখানেও আগুন দেওয়া হয়। এতে আহমদিয়া সম্প্রদায়ের এক সদস্য মারা যান। একজন শিবির নেতা, যিনি সেখানে গিয়েছিলেন, তিনিও এ ঘটনায় আহত হন। পরে মারা যান। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চরম ধৈর্যের সঙ্গে ঘটনাটি মোকাবিলা করেছে, এ মুহূর্তে সেখানকার পরিস্থিতি স্বাভাবিক আছে। এখন মামলা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে পুলিশের কোনো ব্যর্থতা আছে কিনা, সেটাও তদন্ত করে দেখা হচ্ছে। ইতোমধ্যে একটি তদন্ত কমিটিও করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো গাফিলতি থাকলে তা অবশ্যই দেখা হবে। সে অনুযায়ী ব্যবস্থাও নেওয়া হবে।