| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘সরকার আগেই কাদিয়ানীদের জলসা বন্ধের সিদ্ধান্ত নিলে পঞ্চগড়ের অনাকাঙ্খিত ঘটনা ঘটতো না’


‘সরকার আগেই কাদিয়ানীদের জলসা বন্ধের সিদ্ধান্ত নিলে পঞ্চগড়ের অনাকাঙ্খিত ঘটনা ঘটতো না’


রহমত নিউজ ডেস্ক     04 March, 2023     03:40 PM    


পঞ্চগড়ে কাদিয়ানীদের অপতৎপরতার বিরুদ্ধে তাওহিদী জনতার মিছিলে পুলিশের গুলিতে একজন নিহত ও বহু আহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

আজ (৪ মার্চ) শনিবার দলের যুগ্ম মহাসচিব অধ্যাপক মোঃ আবদুল জলিল স্বাক্ষরিত গণমাধ্যমে প্রদত্ত এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় এ প্রতিবাদ জানান।

নেতৃদ্বয় বলেন, কাদিয়ানী সম্প্রদায় মুসলমানদের ঈমান-আকীদা বিধ্বংসী অপতৎপরতায় লিপ্ত। তার মহানবী হযরত মুহাম্মদ সা. কে শেষ নবী মানে না। তাই মুসলমান হিসেব তাদের কোন কার্যক্রম বৈধ নয়। এ দেশের আলেম-উলামাগণ দীর্ঘ দিন যাবৎ কাদিয়ানীদেরকে অমুসলিম সংখ্যালঘু ঘোষণা ও মুসলমানদের ঈমান-আকীদা বিধ্বংসী তাদের অপতৎপরতা বন্ধের দাবী জানিয়ে আসছে। কিন্তু সরকার এ বিষয়ে নির্লিপ্ত থেকেছে যার ফলে পঞ্চগড়ে মারাত্মক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। পঞ্চগড়ে হতাহতের ঘটনার পরে প্রশাসন কাদিয়ানীদের পঞ্চগড়ের জলসা বন্ধ করে দিয়েছে। কিন্তু সরকার আগেই কাদিয়ানীদের জলসা বন্ধের সিদ্ধান্ত নিলে পঞ্চগড়ে হতাহতের মত অনাকাক্সিক্ষত ঘটনা ঘটতো না।এ ধরণের ঘটনা ভবিষ্যতে যাতে না ঘটে সেজন্য কাদিয়ানী সম্প্রদায়কে অমুসলিম সংখ্যালঘু ঘোষণা ও দেশে তাদের অপতৎপরতার বন্ধ করতে হবে। বহু মুসলিম দেশে কাদিয়ানীদের অমুসলিম সম্প্রদায় হিসেবে রাষ্ট্রীয়ভাবে ঘোষনা করা হয়েছে। গতকাল গঞ্চগড়ে পুলিশের গুলিতে নিহত আরিফুজ্জামানের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার দাবী করেন। একই সাথে আলেম-উলামাদের গ্রেফতার- হয়রানী  বন্ধের দাবী জানান তারা।