| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল খেলাফত আন্দোলনের নেতা আনিসুর রহমান জিন্নাহ ইন্তেকাল করেছেন


খেলাফত আন্দোলনের নেতা আনিসুর রহমান জিন্নাহ ইন্তেকাল করেছেন


রহমত নিউজ     02 March, 2023     09:35 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর আলহাজ্ব আনিসুর রহমান জিন্নাহ (৮১) ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন।

আজ (০২ মার্চ) বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটায়  লালবাগস্থ নিজ বাসায় তিনি ইন্তিকাল করেন। 

আলহাজ্ব আনিসুর রহমান জিন্নাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।  এক শোক বার্তায় আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, মরহুম আলহাজ্ব আনিসুর রহমান জিন্নাহ ছিলেন হাফেজ্জী হুজুর রহ. এর অত্যন্ত স্নেহভাজন। মৃত্যু পর্যন্ত তিনি খেলাফত আন্দোলনের সাথে জড়িত ছিলেন। শত প্রতিকুলতার মধ্যেও  প্রতিষ্ঠালগ্ন থেকেই তিনি এস্তেকামাতের সাথে হাফেজ্জী হুজুর রহ এর প্রতিষ্ঠিত খেলাফত আন্দোলনের মূলধারার সাথে সম্পৃক্ত ছিলেন। হাফেজ্জী পরিবারের সঙ্গে তাঁর পারিবারিক সুসম্পর্ক ছিল। আমরা তার ইন্ত্যিকালে গভীরভাবে শোকাহত।

 তাঁর মৃত্যুর সংবাদ পেয়ে খেলাফত আন্দোলনের  মহাসচিব মাওলানা হাবিবুল্লাহর নেতৃত্বে একটি প্রতিনিধি দল তার লালবাগস্থ বাসায় দেখতে যান এবং মরহুমের পরিবারকে সমবেদনা জানান।  

আজ বাদ আছর লালবাগ শাহী মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন খেলাফত আন্দোলনের আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী ও মুফতি ফখরুল ইসলাম প্রমূখ।

আলহাজ্ব আনিসুর রহমান জিন্নাহকে জানাজা শেষে আজিমপুর গোরস্থানে দাফন করা হয়।