| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন চবি ছাত্রলীগের সংঘর্ষ, ৬ রামদা উদ্ধার


চবি ছাত্রলীগের সংঘর্ষ, ৬ রামদা উদ্ধার


রহমত নিউজ     25 February, 2023     08:31 AM    


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের ‘বিজয়’ গ্রুপের নেতকর্মীরা সংঘর্ষে জড়িয়েছেন। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে সংঘর্ষ শুরু হয়। পরে রাতে বিশ্ববিদ্যালয়ে হলের কক্ষ দখল নিয়ে আবাসিক সোহরাওয়ার্দী ও আলাওল হলে তল্লাশি চালিয়েছে পুলিশ ও প্রক্টরিয়াল বডি। এ সময় হলের কক্ষ থেকে ৬টি রামদা উদ্ধার করা হয়েছে।

শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত এ তল্লাশি চলে। এতে হাটহাজারী থানা পুলিশ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফাঁড়ি থানার পুলিশ অংশ নেয়। তল্লাশির নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর শহীদুল ইসলাম।  
ক্যাম্পাস সূত্র জানায়, সোমবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাতের সংঘর্ষের জের ধরেই আবারও হামলার ঘটনা ঘটেছে। সেদিন ঘটনার মীমাংসা না হওয়ায় কয়েকদিন থেকেই উভয় পক্ষের মধ্যে উত্তেজনা চলতে থাকে। এ ঘটনার জেরে শুক্রবার আলাওল হল ও এএফ রহমান হলে অবস্থানরত বিজয় গ্রুপের কর্মীরা সোহরাওয়ার্দী হলে অবস্থানরত কর্মীদের ওপর আকস্মিক হামলা চালান। পরে সোহরাওয়ার্দী হলের গ্রুপ পাল্টা আক্রমণের সিদ্ধান্ত নিলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

একপক্ষ সোহরাওয়ার্দী হলের ছাদে ও অপরপক্ষ সোহরাওয়ার্দী হলের মাঠে অবস্থান নেয়। এ সময় উভয়পক্ষের মধ্যে তুমুল ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। সোহরাওয়ার্দী হলের কয়েকটি কক্ষও ভাঙচুর করা হয়। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে নেতাকর্মীরা যার যার হলের দিকে ফিরে যান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. শহিদুল ইসলাম বলেন, ‘ঘটনা শোনার সঙ্গে সঙ্গে পুলিশ পাঠানো হয়। পুলিশ সবাইকে যার যার হলে পাঠিয়ে দিয়েছে। আপাতত পরিস্থিতি শান্ত রয়েছে। ’

প্রক্টরিয়াল বডি ও পুলিশ সূত্র জানায়, ঘণ্টাব্যাপী এ অভিযানে দুটি হল থেকে অন্তত ছয়টি রামদা, রড, বেশ কয়েকটি লাঠিসোঁটা উদ্ধার করা হয়েছে। তবে কাউকে আটক করা হয়নি। -নিউজ২৪।