| |
               

মূল পাতা জাতীয় বিশ্বের ৫০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে বাংলাদেশ না থাকা লজ্জাজনক : সেতুমন্ত্রী


বিশ্বের ৫০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে বাংলাদেশ না থাকা লজ্জাজনক : সেতুমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     13 February, 2023     07:09 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গোটা পৃথিবীর ৫০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে বাংলাদেশকে খুঁজে পাওয়া যায় না এটা খুব খারাপ বিষয়, খুব লজ্জা লাগে। তবে কৃষকরা রীতিমতো একটি বিপ্লব ঘটিয়েছেন। কৃষিবিদ ও কৃষকরা নতুন যে আবিষ্কার ও উদ্ভাবন করেছেন, বাংলাদেশের অন্য কোনো খাতের সঙ্গে এর কোনো তুলনা নেই। আমাদের উন্নয়নের শ্রেষ্ঠ গল্পের নাম কৃষি উন্নয়ন। আমাদের যেকোনো সংকটের আশার আলো। আমরা করোনাকালে কৃষি নির্ভরতা দেখেছি।

আজ (১৩ ফেব্রুয়ারি) সোমবার কৃষিবিদ ইনস্টিটিউশনে কৃষিবিদ দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  সভায় সভাপতিত্ব করেন কৃষিবিদ ইনস্টিটিউশনের সভাপতি ড. মুহাম্মদ শহীদুর রশিদ ভূঁইয়া। এতে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও কৃষিবিদ ইনস্টিটিউশনের মহাসচিব কৃষিবিদ মো. খাইরুল আলম প্রিন্স। 

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রপতি নির্বাচনে তাদের আগ্রহ থাকবে না খুব স্বাভাবিক। বি চৌধুরী (একিউএম বদরুদ্দোজা চৌধুরী) এখনো বেঁচে আছেন। বি চৌধুরীর মতো লোককেও তাদের সহ্য হয় না। আর ইয়াজউদ্দিন (ইয়াজউদ্দিন আহম্মেদ) তো ইয়েস উদ্দিন। বিএনপি এখন নতুন গল্পের জন্ম দিচ্ছে। শান্তি সমাবেশের নামে বিএনপিকে নাকি বাধা দেওয়া হচ্ছে। অথচ বিএনপি সমাবেশ করেছে আর আমরা আমাদের সমাবেশ অনেক দূরে করেছি। আপনারা এই সিটিতে যারা বাস করেন তারাই বলুন, এই শহরে কখনো কোনো সংঘাত হয়েছে? সংঘাত শুরু করেছে তারা (বিএনপি)। সিরাজগঞ্জে আমাদের ১৮টি মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়েছে তারা।