| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য রাতে ঢাকায় হঠাৎ মিছিল, সরকারকে নুরের হুঁশিয়ারি


রাতে ঢাকায় হঠাৎ মিছিল, সরকারকে নুরের হুঁশিয়ারি


রহমত নিউজ     11 February, 2023     08:47 AM    


সুষ্ঠু নির্বাচন দিয়ে ভালোভাবে বিদায় না হলে বর্তমান সরকারকে নিষ্ঠুর পরিণতি ভোগ করতে হবে। এমন হুঁশিয়ারি দিয়েছেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে করা কর্মসূচিতে পুলিশের বাধা ও নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাতে ঢাকায় হঠাৎ মশাল মিছিল পরবর্তী সমাবেশে তিনি এই হুঁশিয়ারি দেন।  

মিছিলটি গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয় পল্টন থেকে শুরু হয়ে গুলিস্তান জিরো পয়েন্ট হয়ে পীর ইয়েমেনি মার্কেটের সামনে দিয়ে ঘুরে নাইটিঙ্গেল, কাকরাইল মোড়, ফকিরাপুল হয়ে পল্টন এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে নুরুল হক নুর বলেন, বিদ্যুৎ, গ্যাসসহ একের পর এক জিনিসপত্রের দাম বাড়াচ্ছে সরকার। আমাদের কর্মসূচিতেও বাধা দিচ্ছে পুলিশ। বিভিন্ন জায়গায় সন্ত্রাসীরা হামলা করছে। এভাবে হামলা-মামলা করে সরকার বাকশাল কায়েম করতে চায়।

তিনি বলেন, দেশকে নৈরাজ্যের পথে ঠেলে দেওয়া হচ্ছে। সুষ্ঠু নির্বাচন দিয়ে ভালোভাবে বিদায় না হলে অন্যান্য দেশের স্বৈরশাসকদের মতো বর্তমান সরকারকেও নিষ্ঠুর পরিণতি ভোগ করতে হবে।

শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাধা ও হামলার প্রতিবাদে রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় পুলিশ সদর দপ্তরের সামনে মৌন মিছিল সহকারে গণ অধিকার পরিষদের প্রতিনিধি দল সাক্ষাৎ করবে বলে ঘোষণা দেন নুর।