| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ‘রাষ্ট্রপতি কে হলো তা নিয়ে মানুষের মধ্যে বিন্দুমাত্র আগ্রহ নেই’


‘রাষ্ট্রপতি কে হলো তা নিয়ে মানুষের মধ্যে বিন্দুমাত্র আগ্রহ নেই’


রহমত নিউজ ডেস্ক     06 February, 2023     04:58 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, রাষ্ট্রপতি কে হলো তা নিয়ে মানুষের মধ্যে বিন্দুমাত্র আগ্রহ নেই। মানুষ আগামী নির্বাচনে নিজের ভোট দিয়ে একটি গণতান্ত্রিক সরকার দেখতে চায়, যে সরকারের জনগণের কাছে জবাবদিহিতা থাকবে। এর বাইরে মানুষের কোনো আগ্রহ নেই। 

আজ (৬ ফেব্রুয়ারি) সোমবার দুপুরে রাজধানীর বনানীতে নিজ অফিসে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। 

আমীর খসরু বলেন, আওয়ামী লীগ চরম দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে বাংলাদেশের কোষাগার শূন্যের কোটায় নিয়ে গেছে, তারপর ব্যাংক থেকে টাকা ধার নিয়ে চালাচ্ছে। আবার ৫০ হাজার কোটি টাকার নোট ছাপিয়েছে ইতোমধ্যে। তারা দেশ কীভাবে চালাচ্ছে, এটা মানুষের জানা দরকার। উন্নয়নের নামে টাকা শুধু লুটপাট করে দেশের তহবিল খালি করে নাই, বিদেশে পাচার করেছে। ক্ষমতা দখল করে অব্যাহতভাবে থাকতে চাইছে তারা। অবৈধভাবে ক্ষমতায় যাওয়ার যে ভোট চুরির প্রক্রিয়া রয়েছে, এটাকে তারা অব্যাহত রাখতে চাইছে। কিন্তু বাংলাদেশের মানুষ সহিংসতা নয়, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর চায়। সুতরাং আন্দোলন সেদিকে চলছে, এটাই আন্দোলনের ধারা, আমাদের তার বাইরে যাওয়ার কোনো প্রশ্ন উঠে না। 

তিনি আরো বলেন, প্রথম ধাপের আন্দোলনে সব বাধা-বিপত্তি মামলা, হামলা, সরকারের গণপরিবহন বন্ধের পরও সফল হয়েছি। সরকার রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে। যত বেশি রাজনৈতিকভাবে তারা পরাজিত হচ্ছে তত বেশি তারা শক্তির কথা বলছে, তত বেশি সহিংসতার কথা বলছে। তারা আন্দোলনকে সহিংসতার দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করছে। সুতরাং এতেই প্রমাণ হয় জনগণের সমর্থন এবং শান্তিপূর্ণ আন্দোলনের কাছে কোনো কিছুই দাঁড়াতে পারে না।