| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি মন্ত্রিসভার বেশিরভাগ নেতার তার ছিঁড়ে গেছে : আলাল


মন্ত্রিসভার বেশিরভাগ নেতার তার ছিঁড়ে গেছে : আলাল


রহমত নিউজ ডেস্ক     03 February, 2023     07:32 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, মন্ত্রিসভার বেশিরভাগ নেতার তার ছিঁড়ে গেছে। তারা সারাক্ষণ উল্টাপাল্টা বলেন। আওয়ামী লীগ তারছেঁড়া লীগে পরিণত হয়েছে।

আজ (৩ ফেব্রুয়ারি) শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদের নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলন আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন। অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের আহ্বায়ক এম জাহাঙ্গীর আলম। কর্মসূচি পরিচালনা করেন বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের যুগ্ম আহবায়ক অ্যাড. নাসিরউদ্দিন বেপারী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।  

আলাল বলেন, রমজান মাস আসছে, আর প্রতিটি পরিবারের দুশ্চিন্তা বাড়ছে। জিনিসপত্রের দাম শুধু বেড়েই চলছে, আর বেড়েই চলছে। ১৮ জানুয়ারি বিদ্যুতের দাম ৫ শতাংশ বাড়ানো হলো সরকারের নির্দেশে।  একবার দাম বাড়ানোর মাত্র ১২ দিনের মাথায় ৩০ জানুয়ারি বিদ্যুতের দাম আবার ৫ শতাংশ বাড়ানো হলো। সারা পৃথিবীতে গ্যাসসহ বিভিন্ন জ্বালানির দাম কমে গেছে। সরকার জ্বালানিতে লাভবান থাকলেও দাম কমবে না, উল্টো বাড়ানোর পরিকল্পনা করা হচ্ছে।  

তিনি আরো বলেন, ক্ষমতায় যাওয়ার আগে আওয়ামী লীগ সরকার বলেছিল মানুষকে নাকি ১০ টাকা কেজি চাল খাওয়াবে। ঘরে ঘরে চাকরি দেবে। সরকার প্রতারণার মাধ্যমে ভোট চুরি থেকে শুরু করে সব কিছু চুরি করছে। সর্বশেষ নির্বাচন হচ্ছে আওয়ামী লীগের উকিল মডেল নির্বাচন। এই উকিল মডেলের মাধ্যমে তারা (আওয়ামী লীগ) দেখিয়ে দিয়েছে যে, কীভাবে নির্বাচনে কারসাজি করা যায়। সরকার হিরো আলমের মতো ব্যক্তিকে পরাজিত করার জন্য রাষ্ট্রশক্তিকে ব্যবহার করেছে। সেখানে যদি কোনো রাজনৈতিক ব্যক্তি থাকত, তাহলে আরও ঝামেলা হত।