| |
               

মূল পাতা আন্তর্জাতিক যুক্তরাষ্ট্রে নারী কাউন্সিলরকে গুলি করে হত্যা


যুক্তরাষ্ট্রে নারী কাউন্সিলরকে গুলি করে হত্যা


আন্তর্জাতিক ডেস্ক     03 February, 2023     11:24 AM    


যুক্তরাষ্ট্রে নিউ জার্সিতে এবার এক নারী কাউন্সিলরকে গুলি করে হত্যা করা হয়েছে। ইউনিক কে ডউমফোর নামের রিপাবলিক দলের ৩০ বছর বয়সী ওই নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যমগুলো।

পুলিশের বরাতে প্রতিবেদনে বলা হয়, বুধবার (১ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় নিউ জার্সির সায়ারভিলে নিজ বাড়ির সামনে গাড়িতে একাধিক গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায় তাকে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হামলার কারণ এখনো জানতে না পারলেও একে পরিকল্পিত হত্যা বলে ধারণা করছে পুলিশ। অভিযুক্তকে ধরতে অভিযান অব্যাহত। এ ঘটনার পর এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। তিনি ২০২১ সালে দলটির পক্ষ থেকে নির্বাচিত হয়েছিলেন।

এদিকে অন্য যেকোনো সময়ের তুলনায় বছরের প্রথম মাস জানুয়ারিতে বন্দুক-সহিংসতায় রেকর্ড গড়েছে যুক্তরাষ্ট্র। মঙ্গলবার (৩১ জানুয়ারি) দেশটির গান ভায়োলেন্স আর্কাইভের বরাতে আলজাজিরা জানায়, ওই মাসের ২৯ তারিখ পর্যন্ত দেশটিতে ৪৪টি বন্দুক হামলার ঘটনা ঘটে। ২০১৪ সালের পর আর কোনো বছর জানুয়ারিতে এত বন্দুক হামলার ঘটনা ঘটেনি।

দেশটির গণমাধ্যমগুলো জানায়, যুক্তরাষ্ট্রের কোনো জায়গাই এখন আর নিরাপদ নয়। আগ্নেয়াস্ত্রসংক্রান্ত ঘটনায় প্রতিদিনই মানুষ প্রাণ হারাচ্ছেন, আহত হচ্ছেন দুই শতাধিক।