| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি আন্দোলন জোরদারে একমত বিএনপি-গণফোরাম-পিপলস পার্টি


আন্দোলন জোরদারে একমত বিএনপি-গণফোরাম-পিপলস পার্টি


রহমত নিউজ ডেস্ক     02 February, 2023     08:40 PM    


আন্দোলন জোরদারের ‘করণীয় কর্মকৌশল’ ঠিক করতে গণফোরাম- একাংশ ও পিপলস পার্টির সঙ্গে বৈঠক করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।  আজ (২ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার রাজধানীর গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। 

বিএনপির প্রতিনিধিদলে ছিলেন, স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। বৈঠকে গণফোরামের প্রতিনিধিদলে ছিলেন, সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি আবু সাইয়িদ, একেএম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের, কেন্দ্রীয় নেতা ফজলুল হক সরকার, পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী, মহাসচিব আবদুল কাদের, কো-চেয়ারম্যান রফিকুল ইসলাম রনো, প্রেসিডিয়াম সদস্য বিলকিস খন্দকার ও আবু তালেব সরকার।

বৈঠকের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, চলমান যুগপৎ আন্দোলনকে আরো কীভাবে বেগবান করা যায়, সেই লক্ষ্যে আমরা আলোচনা করেছি। ৪ তারিখ আমাদের যে সমাবেশের কর্মসূচি আছে তা নিয়ে আলোচনা করেছি। আমাদের আলোচনা অত্যন্ত সৌহার্দপূর্ণ হয়েছে। ভবিষ্যতে আন্দোলন জোরদার করার বিষয়ে আমরা একমত হয়েছি।

গণফোরামের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেন, আমরা একটি সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলন করছি। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচন প্রমাণ করে দিয়েছে যে, এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।আমাদের আন্দোলন অবশ্যই শান্তিপূর্ণ হবে। আমরা সবাই ঐক্যমত্যে পৌঁছেছি যে, চলমান আন্দোলন আমরা একসঙ্গে করব, আমরা সামনের দিকে এগিয়ে যাব। কোনো অবস্থায় আমরা পিছপা হবো না। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আমরা নির্বাচন চাই। এটি অর্জনের জন্য একসঙ্গে কাজ করছি।