| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি মুক্তির ফয়সালা রাজপথেই হবে : খন্দকার মোশাররফ


মুক্তির ফয়সালা রাজপথেই হবে : খন্দকার মোশাররফ


রহমত নিউজ ডেস্ক     18 January, 2023     03:43 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আওয়ামী লীগ মহান মুক্তিযুদ্ধের চেতনা গণতন্ত্রকে নির্বাসিত করেছে, প্রশাসন ও বিচারব্যবস্থাকে দলীয়করণ করেছে। বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ জাতির সব সফলতাকে ধ্বংস করেছে। মানুষের ভোটাধিকার নেই, মানবাধিকার নেই, লুটপাট করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দেওয়া হয়েছে। এ অবস্থা থেকে মুক্তির জন্য রাজপথেই ফয়সালা হবে।

বুধবার (১৮ জানুয়ারি) নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী চিত্রাংকন প্রতিযোগিতা, স্বেচ্ছায় রক্তদান, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও ছিন্নমূল পথশিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ছাত্রদল সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুলসহ ছাত্রদলের অন্য নেতারা।

খন্দকার মোশাররফ বলেন, ১৯৭১ সালে জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ শুরু হয়। কিন্তু আজকে স্বাধীনতার ঘোষণা নিয়ে নিজেদের দুর্বলতা ধামাচাপা দেওয়ার জন্য ইতিহাস বিকৃতি করছে আওয়ামী লীগ। তারা ৭২ থেকে ৭৫ পর্যন্ত মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করে বাকশাল গঠন করে, সংবাদপত্রের স্বাধীনতা হরণ করে, রক্ষীবাহিনী গঠন করে ৩০ হাজার মুক্তিযোদ্ধাকে হত্যা করে, লুটপাট আর দুর্নীতির কারণে ১৯৭৪ সালে ভয়াবহ দুর্ভিক্ষ দেখা দেয়। সেই জায়গা থেকে দেশকে সমৃদ্ধির ধারায় ফিরিয়েছিলেন জিয়াউর রহমান। জাতি গঠনে জিয়ার অসামান্য অবদান থেকে আজকের সমৃদ্ধ বাংলাদেশ। আওয়ামী লীগ যেখানে ব্যর্থ জিয়াউর রহমান সেখানে সফল। এজন্য জিয়াউর রহমানকে ভয় পায় আওয়ামী লীগ। সেই ভয় থেকে ইতিহাস বিকৃতি করে তাকে তার কৃতিত্ব থেকে দূরে রাখার চেষ্টা করছে সরকার।