| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল গ্যাসের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত বাতিল করতে হবে: চরমোনাই পীর


গ্যাসের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত বাতিল করতে হবে: চরমোনাই পীর


রহমত নিউজ     18 January, 2023     08:31 AM    


বিদ্যুতের পর ফের গ্যাসের মূল্য বৃদ্ধির সরকারি এই সিদ্ধান্তে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ তীব্র নিন্দা ও প্রতিবাদি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর)। 

বুধবার (১৮ জানুয়ারি) এক বিবৃতিতে তিনি গ্যাসের মূল্যবৃদ্ধির এই সিদ্ধান্তকে গণবিরোধী আখ্যায়িত করে মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানান। 

ইসলামী আন্দোলনের আমীর বলেন, বিদ্যুতের দাম বৃদ্ধির কারণে সারাদেশে যখন জনমনে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে, তখন সেই ক্ষোভকে প্রশমিত না করেই গ্যাসের মূল্য প্রায় তিন গুণ বৃদ্ধি প্রমাণ করে সরকার জনগণকে মানুষই মনে করছে না। সরকারের এই গণবিরোধী সিদ্ধান্তের ফলে আবারো প্রমাণ হলো সরকার জনগণের সরকার নয়, লুটেরা ও দুর্নীতিবাজ সরকার। বিদ্যুতের পর গ্যাসের মূল্যবৃদ্ধি করে চরম দুর্ভোগে থাকা জনগণকে সীমাহীন বিপথে ও দুর্ভোগের মধ্যে ঠেলে দিলো।

চরমোনাই পীর বলেন, সরকারের সীমাহীন দুর্নীতি, লুটপাট, অব্যবস্থাপনা, ভুলনীতির কারণে এমনিতেই জনগণ চরম দুঃসময় অতিক্রম করছে। এর মধ্যে গত ৪ দিন আগে বিদ্যুতের মূল্যবৃদ্ধির পর এখন বৃহৎ, মাঝারি, ক্ষুদ্র-কুটির শিল্প, বিদ্যুৎকেন্দ্র এমনকি হোটেল রেস্তোরা খাতে গ্যাসের মূল্য ২ থেকে ৩ গুণ বৃদ্ধির ফলে প্রতিটি পণ্য, বিদ্যুৎ ও খাদ্যের দাম আবারো অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাবে। গ্যাসের মূল্যবৃদ্ধি না করতে ব্যবসায়ীদের অনুরোধ উপেক্ষা করে একতরফা গ্যাসের মূল্যবৃদ্ধির ফলে সবকিছুতেই এর প্রভাব পড়বে।

তিনি আরো বলেন, এমনিতেই গ্যাসের সংকট মারাত্মক আকার ধারন করেছে। কল-কারখানা এমনকি বাসা-বাড়িতে নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ নেই, গ্যাস সংকটে বাসা বাড়ির চুলা জ্বলছে না, কল-কারখানার উৎপাদনও ক্রমাগত হ্রাস পাচ্ছে। এমন অসহনীয় পরিস্থিতিতে গ্যাসের মূল্যবৃদ্ধির ফলে শিল্প কারখানা ঝুঁকির মধ্যে পড়বে, জনগণের জীবন যাত্রার ব্যয় আরো বৃদ্ধি পাবে।