| |
               

মূল পাতা সারাদেশ জেলা রামু দারুল কুরআন নূরানী একাডেমীতে নতুন শিক্ষাবর্ষের প্রথম সবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন


রামু দারুল কুরআন নূরানী একাডেমীতে নতুন শিক্ষাবর্ষের প্রথম সবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন


রহমত নিউজ ডেস্ক     15 January, 2023     11:13 AM    


রামু লম্বরীপাড়া দারুল কুরআন নূরানী একাডেমী, হিফজখানা ও এতিমখানায় নতুন শিক্ষাবর্ষের প্রথম সবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। পবিত্র কুরআন মজিদের সবক প্রদান করে নতুন শিক্ষাবর্ষের পাঠদান কার্যক্রমের শুভ সূচনা করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি, রামু রাজারকুল আজিজুল উলুম মাদরাসার উস্তাযুল হাদীস মাওলানা আব্দুল খালেক কওছর।

তিনি বলেন, তিলাওয়াতে কুরআনের কারণে সমাজে রহমতের ঝর্ণাধারা প্রবাহিত হয়। আর সমাজ ও নতুন প্রজন্মকে আলোকিত করতে কুরআন-সুন্নাহর শিক্ষাধারার কোন বিকল্প নেই। তাই দারুল কুরআন নূরানী একাডেমী প্রতিষ্ঠালগ্ন থেকেই বৃহত্তর এলাকার কচিকাঁচা শিশু শিক্ষার্থীদের মাঝে কুরআন-সুন্নাহর  আলো ছড়িয়ে দিতে অগ্রণী ভুমিকা পালন করছে। এ প্রতিষ্ঠানের পাঠদান ও ব্যবস্থাপনা অত্যন্ত  প্রশংসনীয়। আল্লাহর রহমতে ছয় বছর পূর্ণ করে সপ্তম বছরে পদার্পণের মধ্যদিয়ে এ দ্বীনি শিক্ষাকেন্দ্র সমৃদ্ধির  পানে আরও একধাপ এগিয়ে গেলো। সফলতার সাথে দ্বীনি শিক্ষা বিস্তারের এ ধারাকে বেগবান করতে শিক্ষকবৃন্দের পাশাপাশি অভিভাবকমণ্ডলী, এলাকার সচেতন জনসাধারণসহ দ্বীন অনুরাগী শুভানুধ্যায়ীদের একনিষ্ঠভাবে এগিয়ে আসতে হবে।

শনিবার (১৪ জানুয়ারী) সকাল ১০ টায়  উদ্বোধনী সবক প্রদান অনুষ্ঠান ও  দু'আ মাহফিল অনুষ্ঠিত হয়। বৃহত্তর লম্বরীপাড়া ওলামা ও ইমাম পরিষদের সভাপতি মাওলানা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, এলাকার প্রবীণ আলেমেদ্বীন ও ওয়ায়েজ মাওলানা নুরুল হক। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, শিক্ষা পরিচালক মাওলানা মুহাম্মদ দিদারুল আলম। স্বাগত  বক্তব্য রাখেন, একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর।  অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন, এলাকার মুরুব্বী আবু তাহের, অভিভাবক খোরশেদ আলম, নজরুল ইসলাম, মামুনুর রশিদ, সিরাজুল হক, সেলিম উল্লাহ, শিক্ষক মাওলানা হাফেজ রফিকুল ইসলাম, হিফজ বিভাগের শিক্ষক মাওলানা হাফেজ মাহদী হাসান প্রমুখ। অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠানের অগ্রগতি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

উল্লেখ্য,  নার্সারি শ্রেণি দিয়ে ছয় বছর পূর্বে যাত্রা শুরু করে আল্লাহর রহমতে এ প্রতিষ্ঠান গত শিক্ষাবর্ষে  পঞ্চম শ্রেণিতে উন্নীত হয়েছে। সেই সাথে হিফজখানা ও এতিমখানাও চালু করা হয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম কক্সবাজার রামু