| |
               

মূল পাতা সারাদেশ জেলা অপহরণের তিনদিন পর মুক্তিপণে বাড়ি ফিরলেন ৪ কৃষক 


অপহরণের তিনদিন পর মুক্তিপণে বাড়ি ফিরলেন ৪ কৃষক 


মফস্বল ডেস্ক     12 January, 2023     10:26 AM    


কক্সবাজারের টেকনাফের গহীন পাহাড়ে অস্ত্রধারীরা বন্দীশালায় থেকে তিনদিন পর মুক্তিপণে ফিরেছেন চারজন কৃষক। মুক্তিপণের বিষয়টি নিয়ে অপহৃত পরিবার মুখ খুলতে নারাজ। বুধবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় একজন ও মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় তিনজন গহীন পাহাড় থেকে তাদের ছেড়ে দেওয়া হয়।

বাড়ি ফেরা কৃষকেরা হলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকার গুরা মিয়ার ছেলে আব্দুর রহমান, রাজা মিয়ার ছেলে মুহিব উল্লাহ ও ফজলুল করিমের ছেলে আব্দুল হাকিম, একই এলাকার আবুল হোছেনের ছেলে আব্দুস সালাম।

জানা গেছে, গত ৭ জানুয়ারি ভোররাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকায় খেত পাহারারত অবস্থায় চারজন কৃষককে অপহরণ করে পাহাড়ের ভেতরে নিয়ে যায় সন্ত্রাসীরা। এরপর মুক্তিপণ হিসেবে ২৫ লাখ মুক্তিপণ দাবি করছিল। অবশেষে মঙ্গলবার রাত ৮টার দিকে হ্নীলা পাহাড়ি এলাকা থেকে মুক্তিপণ দিয়ে অপহৃত তিনজন ছাড়া পান। পরে বুধবার সন্ধ্যায় আব্দুস সালাম বাড়িতে ফিরেছেন।

বাড়ি ফেরা কৃষকের বরাত দিয়ে চেয়ারম্যান হ্নীলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, মুক্তিপণে তারা দুই থেকে তিন দিন পর বাড়িতে ফেরেন। মঙ্গলবার সন্ধ্যায় তিনজন ও বুধবার একজন মোট অপহৃত চার কৃষক বাড়ি ফেরেন। কিন্তু অপহরণ নিয়ে স্বজনরা বিস্তারিত তথ্য দিতে রাজী হচ্ছেন না। তাদের শরীরের বিভিন্ন স্থানে মারধর ও আঘাতের চিহ্ন রয়েছে।

টেকনাফে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. আবদুল হালিম বলেন, অপহৃতরা বাড়িতে ফিরেছেন। মুক্তিপণের বিষয়টি নিয়ে শুরু থেকে অপহৃতদের পরিবার পুলিশকে অবহিত করেননি। এমনকি কোনো অভিযোগও তারা দেননি। যারা ফিরেছে তাদের কাছ থেকে পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম কক্সবাজার টেকনাফ