| |
               

মূল পাতা জাতীয় মেট্রোরেলের সময়সূচিতে পরিবর্তন


মেট্রোরেলের সময়সূচিতে পরিবর্তন


রহমত নিউজ     10 January, 2023     10:25 AM    


মেট্রোরেলের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। নতুন সূচি অনুযায়ী মেট্রো ট্রেন চলবে সকাল ৮টা ৩০ মিনিট থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত। তবে টিকিট কাটার সুবিধার্থে যাত্রীদের জন্য গেট খোলা হবে সকাল ৮টায়। ট্রেনগুলো আগের মতোই দশ মিনিট পরপর চলাচল করবে।

একইসঙ্গে যাত্রাবিরতির জন্য একটি স্টেশন বাড়ানো হয়েছে। এতদিন উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত রুটে মাঝে কোনো যাত্রাবিরতি না ছিল না। ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনেও মেট্রোট্রেন থামবে।

সোমবার (৯ জানুয়ারি) রাজধানীর পুরাতন এলিফ্যান্ট রোডে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সভা কক্ষে এ তথ্য জানান ডিএমটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক। তিনি জানান, আগামী ২৫ জানুয়ারি থেকে মেট্রোরেলের পল্লবী স্টেশন চালু হবে।

এম এ এন ছিদ্দিক আরও জানান, ‘যাত্রী চাহিদার কথা বিবেচনা করে মেট্রোট্রেন চলাচলের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। আমরা আগেই বলেছিলাম, ধীরে ধীরে নতুন স্টেশন যুক্ত করা হবে। স্টেশন বাড়ানোর পাশাপাশি সময়ও বাড়ানো হচ্ছে। অনেক চিন্তা-ভাবনা করেই সকাল সাড়ে ৮টায় মেট্রোট্রেন চলাচল শুরুর সময় নির্ধারণ করা হয়েছে।’

গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধনের পর ২৯ ডিসেম্বর যাত্রী চলাচলের প্রথম দিন থেকেই সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলাচল করে আসছে মেট্রোট্রেন।