| |
               

মূল পাতা জাতীয় সন্তান মায়ের পরিচয়েই বড় হতে পারে : শিক্ষামন্ত্রী


সন্তান মায়ের পরিচয়েই বড় হতে পারে : শিক্ষামন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     01 January, 2023     09:27 PM    


শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, মায়েদের স্বীকৃতি প্রথম বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাই দিয়েছেন। সন্তান মায়ের পরিচয়েই বড় হতে পারে। বিধবা ভাতা ও বয়স্ক মহিলা ভাতার ব্যবস্থা শেখ হাসিনাই করেছেন। মায়েদের যে অবদান তা স্বীকৃতি দিতে হবে। মায়েরা অবহেলিত হলে সমাজ ও রাষ্ট্র অবহেলিত হয়। জন্মের পর থেকেই নারীরা সব কিছু সহ্য করে থাকেন।

আজ (১ জানুয়ারী) রবিবার আইইবি মিলনায়তনে আয়োজিত ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ-আইইবি’র  সদস্যদের গর্ভধারিণী মা’কে সম্মাননা প্রদানের লক্ষ্যে আইইবি’র উদ্যোগে ‘দি ইঞ্জিনিয়ার্স-রত্নগর্ভা মা’ সংবর্ধনা অনুষ্ঠানে তিনি ভার্চ্যুয়ালী যুক্ত হয়ে এসব কথা বলেন। উল্লেখ্য, অনুষ্ঠানে ৮০ জন রত্নগর্ভা মাকে সংবর্ধনা দেয়া হয়, যাদের সন্তানেরা দেশের প্রকৌশল সেবার উন্নয়নে সর্বোচ্চ অবদান রাখছেন।

আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদার সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও আইইবি’র সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর, আইইবির সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন (শীবলু), প্রকৌশলী মো. আবদুস সবুর। আইইবি’র সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আইইবি’র ভাইস প্রেসিডেন্ট মোঃ নুরুজ্জামান, খন্দকার মঞ্জুর মোর্শেদ, মনজুরুল হক মঞ্জু, সহকারী সাধারণ সম্পাদক আবুল কালাম হাজারী, প্রতীক কুমার ঘোষ, রনক আহসান, আইইবির মহিলা কমিটির আহবায়ক ওয়াহিদা হুদা এবং সদস্য সচিব মাকসুদা আহমেদ চাঁদনি।