| |
               

মূল পাতা জাতীয় আমরা কাউকে প্রতিপক্ষ বানিয়ে কাজ করবো না : দেওনার পীর


আমরা কাউকে প্রতিপক্ষ বানিয়ে কাজ করবো না : দেওনার পীর


রহমত নিউজ     17 December, 2022     02:07 PM    


হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমীর, দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী বলেছেন, দ্বীন ইসলামের আন্দোলনের ক্ষেত্রে আগের মতো আমাদের আবেগী হলে চলবে না, বুদ্ধিবৃত্তিক কাজ করতে হবে। এ পর্যন্ত আমাদের যেসব ক্ষতি হয়েছে এর জন্য আমরাই বেশি দায়ী। আমরা কাউকে প্রতিপক্ষ বানিয়ে কাজ করবো না।

আজ (১৭ ডিসেম্বর) শনিবার সকাল ৯টায় রাজধানী ঢাকার গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রাহমাতুল্লাহি আলাইহি কর্তৃক ঘোষিত ১৩ দফা দাবি আদায়, কারাবন্দী হেফাজত নেতা-কর্মীদের মুক্তি ও হেফাজতের নামে ২০১৩ সাল থেকে আজ পর্যন্ত হওয়া সব মামলা প্রত্যাহার ও জাতীয় শিক্ষানীতিতে ধর্মীয় শিক্ষা সঙ্কোচনের প্রতিবাদ, পাবলিক পরীক্ষায় ধর্ম বিষয়ে ১০০ নম্বরের পরীক্ষার ব্যবস্থা করা এবং জাতীয় শিক্ষা কমিশনে হক্কানি আলেম প্রতিনিধি রাখার দাবিতে হেফাজতে ইসলাম বাংলাশের উদ্যোগে জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

দেওনার পীর বলেন, বর্তমান পরিস্থিতিতে প্রয়োজনে সরকারের সঙ্গেও আমাদের বৈঠক করতে হবে। কিন্তু দুঃখের বিষয়, যারা সরকারের সঙ্গে আলোচনার জন্য ব্যবস্থা করে তাদেরকেই আমরা ইহুদিদের দালালসহ নানাভাবে ব্যঙ্গ করি। এসব করে আমরা আমাদের ক্ষতি ছাড়া আর কিছু করছি না। আজ বিএনপিকে বলা হচ্ছে হেফাজতের মতো দমন করা হবে। এ থেকে আমাদেরকে শিক্ষা নিতে হবে, আমাদেরকেও বিএনপির মতো অবস্থা করা হতে পারে। তাই বুদ্ধিবৃত্তিক কাজের বিকল্প নেই। সিংহভাগ মুসলমানের এই দেশের শিক্ষাবোর্ডের মধ্যে কোনো আলেম নেই এটি দুঃখজনক। আমাদের দাবি হলো শিক্ষানীতি প্রণয়নের ক্ষেত্রে এক তৃতীয়াংশ আলেম-ওলামা রাখা হোক। তাহলে আমাদের আগামী প্রজন্মের জন্য কল্যাণকর শিক্ষানীতি তৈরি সম্ভব।

হেফাজত আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরিস ও প্রচার সম্পাদক মুফতী কিফায়াতুল্লাহ আযহারীর যৌথ সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন, হেফাজতের মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমান, নায়েবে আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া, মাওলানা সালাহউদ্দীন নানুপুরী, মাওলানা আবদুল আউয়াল, দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান, মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী, মাওলানা আবদুল বাছির, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী ময়মনসিংহ, বেফাকের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মাহফুজুল হক, হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, ঢাকা মহানগর সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা লাল উদ্দিন আহমদ, নায়েবে আমীর মাওলানা রেজাউল করীম জালালী, যুগ্ম মহাসচিব মুফতি আতাউল্লাহ আমিন, হেফাজতের  বিলুপ্ত কমিটির সহকারী মহাসচিব  মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী প্রমুখ। বক্তব্য রাখেন, সদ্য কারামুক্ত মুফতি ফখরুল ইসলাম, মুফতি আবদুর রহীম কাসেমী, জামিয়া নূরিয়ার শিক্ষক মুফতি সুলতান মুহিউদ্দন, মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদী, মাওলানা খালেদ বিন নূর প্রমুখ।