| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল স্বাধীনতার প্রকৃত ইতিহাস জাতির কাছে তুলে ধরতে হবে: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী 


স্বাধীনতার প্রকৃত ইতিহাস জাতির কাছে তুলে ধরতে হবে: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী 


রহমত নিউজ     16 December, 2022     06:45 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, মুক্তিযুদ্ধে আলেমদের অবদান থাকলেও প্রকৃত ইতিহাস আড়াল করে ওলামায়ে কেরামের নাম ঢালাও ভাবে স্বাধীনতা বিরোধীদের তালিকায় জুড়ে দেয়া হচ্ছে। স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান যে সকল আলেমদের সম্মান করতেন একটি মহল সে মহান বুযুর্গদের বিরুদ্ধে চক্রান্তে লিপ্ত। তারা হযরত হাফেজ্জী হুজুরের মত সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিকে স্বাধীনতা বিরোধী অপবাদ দিয়ে তার নামে থাকা সড়কের ন্যাম প্লেট মুছে দিয়েছে। যা জঘন্য মিথ্যাচার ও ঔদ্যত্বের শামিল। গোটা জাতি এতে মর্মাহত।

আজ ১৬ ডিসেম্বর শুক্রবার বিকালে রাজধানীর জামিযা নুরিয়া ইসলামিয়া কামরাঙ্গীরচর মাদরাসায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির ভাষনে তিনি এসব কথা বলেন। এতে অন্যান্যের আরো বক্তব্য রাখেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াযী, নায়েবে আমীর মাওলানা মুজিবর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মুহিউদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা আবুল হাসান কাসেমী ও ছাত্র নেতা সাদ রুমী প্রমুখ।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, স্বাধীনতা যুদ্ধ একক কোন ব্যক্তি, দল বা গোষ্টির অর্জন নয়। মাওলানা আব্দুল হামিদ খান ভাষানী, হযরত হাফেজ্জী হুজুর রহ ও মাওলানা আব্দুর রশিদ তর্কবাগীসসহ অসংখ্য ওলামায়ে কেরামের পত্যক্ষ ও পরক্ষ অবদান ছিল ৭১ এর মুক্তিযুদ্ধে। এসব মহান বুযুর্গদের দোয়া ও চোখের পানি ছিল স্বাধীনতা লাভের অনন্য হাতিয়ার।

তিনি আরো বলেন, প্রতিহিংসার রাজনীতির কারনে একে অপরকে রাজাকার আখ্যা দিয়ে আসছে। ক্ষমতার পালা বদলে বদলাচ্ছে মুক্তিযোদ্ধাদের তালিকা। অসৎ উদ্যেশ্যে যুদ্ধাপরাধীদের তালিকায় যুক্ত হচ্ছে অনেক নির্দোষ ও  মহান ব্যক্তির নাম। স্বাধীনতার প্রকৃত ইতিহাস, মুক্তিযোদ্ধাদের নিখুত তালিকা ও স্বাধীনতা যুদ্ধে ওলামায়ে কেরামের অবদান জাতির কাছে তুলে ধরতে হবে।