| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী ঢাকায় টার্মিনালের বাইরে বাস কাউন্টার থাকবে না


ঢাকায় টার্মিনালের বাইরে বাস কাউন্টার থাকবে না


রহমত নিউজ ডেস্ক     13 December, 2022     10:28 PM    


২০২৩ সালের ১ এপ্রিল থেকে সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী টার্মিনালের ভেতরে ছাড়া বাইরে ঢাকা শহরের আর কোথাও থাকবে না বাস কাউন্টার। টার্মিনাল থেকে কাটতে হবে টিকিট, আর সেখান থেকেই উঠতে হবে বাসে। এমনকি রাস্তায়ও রাখা যাবে না কোনো গণপরিবহন। সড়কে শৃঙ্খলা ও যানজট নিরসনে এ উদ্যোগ নেয়া হয়েছে। নতুন এ নিয়ম তদারকিতে মাঠে থাকবে দুই সিটি কর্পোরেশন।  আগামী বছরের পহেলা এপ্রিল থেকে দুই সিটির বাসস্ট্যান্ডের ভেতরে সব বাস থাকতে হবে। অর্থাৎ রাস্তায় কোনো ধরনের বাস রাখা যাবে না। বাসগুলো থাকবে বাস টার্মিনালের ভেতরে।

আজ (১৩ ডিসেম্বর) মঙ্গলবার রাজধানীর নগর ভবনে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৫তম বৈঠক শেষে এমনটাই জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের-ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের-ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস। ২০ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত ২১, ২২ ও ২৬ নম্বর রুটে লেগুনাসহ অবৈধ যানবাহন বন্ধ করে এই সব রুটে শুধু নগর পরিবহন চলার কথা জানানো হয়।

ডিএসসিসি মেয়র তাপস জানান, আরও দুটি নতুন রুটে চালু হবে নগর পরিবহন। যুক্ত হবে আরও ১০০ টি বাস। ঢাকাবাসীর জন্য আগামী এপ্রিলে র‍্যাপিড পাস চালুর পরিকল্পনা জানান তিনি এই প্রথম যাত্রা পথ নং ২৪ ঘাটারচর থেকে মিরপুর ১০, কালশী, বিমানবন্দর হয়ে আবদুল্লাপুর এবং যাত্রা পথ নং ২৫ ঘাটারচর থেকে খামারবাড়ি হয়ে জাহাঙ্গীর গেট, মহাখালী, বিমানবন্দর হয়ে আব্দুল্লাপুর পর্যন্ত একদম নতুন বাস দিয়ে আমরা এই যাত্রাপথ গুলোতে চালুর সিদ্ধান্ত নিয়েছি।

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা