| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেপ্তার


ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেপ্তার


রহমত নিউজ     09 December, 2022     09:53 AM    


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিমূলক পোস্ট শেয়ারের অভিযোগে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় উজ্জ্বল হোসেন (৩৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) উপজেলার বারইপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একেএম উজ্জ্বল হোসেন প্রধানমন্ত্রীকে নিয়ে একটি পোস্ট শেয়ার করেন। সেই পোস্টে বন্যা পরিস্থিতি পরিদর্শনে প্রধানমন্ত্রীর সিলেট গমন নিয়ে আপত্তিকর ছবি শেয়ার করা হয়। ব্যঙ্গাত্মক কথাও লেখা হয় তাতে।

বিষয়টি নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরে এ ঘটনায় আলফাডাঙ্গা সদর ইউনিয়নের আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো.সোহেল চৌধুরী আহাদ সম্প্রতি থানায় একটি অভিযোগ করেন। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে গ্রেপ্তার করা হয়।

এ ব্যাপারে আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের বলেন, অভিযুক্ত উজ্জ্বল হোসেনের ফেসবুক আইডি থেকে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করেছে। এ বিষয়ে জিডি করে আদালতে তদন্তের অনুমতি চাওয়া হয়। তদন্তে আসামির অপরাধ সত্য বলে প্রমাণ হয়। বিষয়টি আদালতে দাখিল করা হয়। ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ধারায় উজ্জ্বলকে গ্রেফতার করে বৃহস্পতিবার ফরিদপুরের আদালতে পাঠানো হয়েছে।