| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘প্রতিহিংসার পরিহার করে কল্যাণমুখি রাজনীতিতে ফিরে আসতে হবে’


‘প্রতিহিংসার পরিহার করে কল্যাণমুখি রাজনীতিতে ফিরে আসতে হবে’


রহমত নিউজ ডেস্ক     09 December, 2022     09:37 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, সরকার আজীবন ক্ষমতায় টিকে থাকতে প্রতিহিংসার রাজনীতির চর্চা করছে। বিরোধী দলের কর্মসূচিকে কেন্দ্র করে সারাদেশে অঘোষিত অবরোধ সৃষ্টি করে রাখা এবং সাধারণ মানুষের দুর্ভোগে ফেলা একটি স্বাধীন দেশে চরম লজ্জাজনক। আজ (৯ ডিসেম্বর) শুক্রবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

ইউনুছ আহমাদ বলেন, সভা-সমাবেশ করা মানুষের নাগরিক অধিকার। কিন্তু বিরোধী দলের কর্মসূচিকে কেন্দ্র করে টালবাহানা করেছে সরকার এবং যানবাহন বন্ধ করে জনদুর্ভোগ সৃষ্টি, বিরোধী দলের শীর্ষ নেতাদের গ্রেফতার ও হয়রানি করে চলমান সঙ্কটকে জিইয়ে রেখেছে।

সকলকে প্রতিহিংসার রাজনীতি পরিহার করে দেশ ও ইসলামের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়ে মহাসচিব বলেন, অবৈধভাবে ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য বর্তমান সরকার নৃশংসতার সব সীমা অতিক্রম করেছে। পুলিশ ও দলীয় ক্যাডার দিয়ে বিরোধী দলের নিরীহ নেতা-কর্মীদের উপর সশস্ত্র হামলা চালাচ্ছে। প্রতিহিংসার রাজনীতি চর্চা বন্ধ হলে সঙ্কট আরো মারাত্মক আকার ধারণ করবে এবং দেশ আরো ভয়াবহতার দিকে এগুবে। রাজনীতিতে গুণগত পরিবর্তনের লক্ষ্যে ইসলামের সুশীতল ছায়াতলে ফিরে আসার আহ্বান জানান তিনি।