| |
               

মূল পাতা সারাদেশ জেলা জামালপুরে ৬ ইট ভাটাকে ২৫লক্ষ টাকা জরিমানা


জামালপুরে ৬ ইট ভাটাকে ২৫লক্ষ টাকা জরিমানা


ওসমান হারুনী     06 December, 2022     01:51 PM    


পরিবেশ দূষণের দায়ে জামালপুর জেলার ৬ টি ইট ভাটাকে মোট ২৫ লক্ষ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

জানা গেছে, পরিবেশ দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে সোমবার (৫ ডিসেম্বর) সকালে পরিবেশ অধিদপ্তর, ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপপরিচালক জনাব রুবেল মাহমুদ জামালপুর জেলায় অভিযান পরিচালনা করেন।

অভিযানে পরিবেশগত ছাড়পত্রবিহীন অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে জামালপুর সদর উপজেলার মেসার্স আলিফ ব্রিকস কে ৫লক্ষ, মেসার্স মদিনা ব্রিকস কে ৫ লক্ষ, মেসার্স জনতা ব্রিকসকে ৫ লক্ষ, মেসার্স কাকলী ব্রিকস কে ৩ লক্ষ ও সরিষাবাড়ি উপজেলার মেসার্স তানিম ব্রিকস কে ৪ লক্ষ এবং মেসার্স ঝুমুর ব্রিকস কে ৩ লক্ষ সর্বমোট ২৫ লক্ষ টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষণিক আদায় করা হয়।

অভিযানে পরিবেশ অধিদপ্তর, জামালপুর জেলা কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়াও জামালপুর জেলা পুলিশ ও ফায়ার সার্ভিস সার্বিক সহযোগিতা প্রদান করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে ইটভাটা মালিকগনকে অবৈধ ইটভাটা বন্ধের, পোড়া ইটের পরিবর্তে পরিবেশবান্ধব ব্লক ইট অথবা ফ্লাই এশ, লাইম ও জিপসামের তৈরি FAL-G ইট তৈরিতে নির্দেশনা প্রদান করা হয়। পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে চলমান এই অভিযান অব্যাহত থাকবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ ঢাকা