| |
               

মূল পাতা সারাদেশ জেলা বিএনপি-জামাত বাংলাদেশের উন্নয়ন চায় না : মুক্তিযুদ্ধমন্ত্রী


বিএনপি-জামাত বাংলাদেশের উন্নয়ন চায় না : মুক্তিযুদ্ধমন্ত্রী


ওসমান হারুনী     05 December, 2022     11:25 AM    


মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এমপি বলেছেন, আগামী নির্বাচনে ব্যালটের মাধ্যমে ভোট যুদ্ধে বিএনপিকে পরাজিত করে দুর্নীতির শেকড় উপরে ফেলতে হবে। বিএনপি-জামাত বাংলাদেশের উন্নয়ন চায় না, কারণ তাদের সাধের পাকিস্তান আজ ব্যার্থ ও অকার্যকর রাষ্ট্র। বাংলাদেশ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল হবে, এটা তারা মেনে নিতে পারেনা। বিএনপি-জামাত চারদলীয় জোট যখন রাষ্ট্রিয় ক্ষমতায় ছিল তখন আমরা চার বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিলাম, তারা আমাদের জন্য কলঙ্ক বয়ে এনেছে। শেখ হাসিনাকে পৃথিবীর বিভিন্ন দেশ ২৯টি আন্তর্জাতিক সম্মননা দিয়েছে, তিনি আমাদের জন্য সম্মান বয়ে এনেছেন। খালেদা জিয়া দুর্নীতি, টাকা পাচার ও এতিমের টাকা চুরির অপরাধে আদলত কর্তৃক দোষী সাব্যস্ত, তার ছেলে তারেক একুশে আগষ্ট গ্রেনেড হামলা, টাকা পাচার ও দুর্নীতির সাজাপ্রাপ্ত আসামী হয়ে বিদেশে বসে কলকাঠি নাড়ে। সেই দলের মহাসচিব বলে পাকিস্তান নাকি ভালো ছিল, পাকিস্তান কোন দিক দিয়ে ভালো ছিল?

রবিবার (৪ ডিসেম্বর) বিকালে ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয় মাঠে জামালপুর জেলা প্রশাসন মুক্ত দিবস উপলক্ষ্যে জামালপুরের বকশীগঞ্জে উপজেলার সীমান্তবর্তী মুক্তিযুদ্ধের ঐতিহাসিক রণাঙ্গন ধানুয়া কামালপুর মুক্ত দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক শ্রাবস্তী রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি, আবুল কালাম আজাদ এমপি, বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ প্রমুখ।

উল্লেখ্য, ৪ ডিসেম্বর জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে হানাদারমুক্ত হয় এই অঞ্চলটি। ভারতের মেঘালয় রাজ্যের পাহাড় ঘেষা জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুরে যুদ্ধের শুারুতেই হানাদারবাহিনী গড়ে তুলে শক্তিশালী ঘাটি। মুক্তিযুদ্ধে ১১নং সেক্টরের মুক্তিযোদ্ধাদের উপর্যুপরি আক্রমনে একাত্তরের এদিনে হানাদার বাহিনীর আত্বসমর্পণের মধ্য দিয়ে শত্রুমুক্ত হয় ধানুয়া কামালপুর। মূলত, ধানুয়া কামালপুর মুক্ত হবার মধ্য দিয়ে সূচীত হয় জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, টাঙ্গাইল ছাড়াও দেশের উত্তর মধ্যাঞ্চলের জেলা গুলোসহ ঢাকা বিজয়ের পথ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর জামালপুর সদর