| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ রবিবার দারুল উলূম করাচিতে মুফতী রফী উসমানীর জানাজা


রবিবার দারুল উলূম করাচিতে মুফতী রফী উসমানীর জানাজা


জামিল আহমদ     19 November, 2022     10:39 PM    


বিশ্ববিখ্যাত দ্বীনি বিদ্যাপীঠ দারুল উলুম করাচির মুহতামিম, মুফতিয়ে আযম পাকিস্তান মুফতী রফী উসমানীর জানাজার নামাজ আগামীকাল (২০ নভেম্বর) রবিবার অনুষ্ঠিত হবে। স্থানীয় সময় রবিববার সকাল ৯টায় দারুল উলূম করাচিতে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১৮ নভেম্বর) স্থানীয় সময় ৯.২৫ মিনিটের দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিলো ৮৬। মুফতি রাফি উসমানী ১৯৩৬ সালের ২১ জুলাই দেওবন্দে জন্মগ্রহণ করেন। মুফতি রাফি উসমানি ছিলেন দারুল উলূম করাচির সদরে মুহতামিম ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের পৃষ্ঠপোষক। তিনি মুফতি তাকি উসমানীর বড় ভাই এবং দারুল উলূম করাচির প্রতিষ্ঠাতা মুফতি শফি উসমানী রাহমাতুল্লাহি আলাইহির সাহেবজাদা।

মুফতী রফী উসমানীর ইন্তেকালে শোক জানিয়েছেন পাকিস্তানের রাষ্ট্রপতি ডক্টর আরিফ আলভি। হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমান। বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা মাহমুদুল হাসান, বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা  মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।  আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের সভাপতি মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া ও মহাসচিব মাওলানা মুহিউদ্দীন রাব্বানী।শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টার ঢাকার প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি মিজানুর রহমান সাঈদ।