| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন বাংলাদেশে এসেছেন পাকিস্তান বেফাকের মহাসচিব মাওলানা হানিফ জালান্দারী


মাওলানা হানিফ জালান্দারী

বাংলাদেশে এসেছেন পাকিস্তান বেফাকের মহাসচিব মাওলানা হানিফ জালান্দারী


জামিল আহমদ     17 November, 2022     06:58 AM    


একদিনের সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে এসেছেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের দীর্ঘ ২৪ বছরের মহাসচিব মাওলানা হানিফ জালান্দারী।

আজ (১৭ নভেম্বর) বৃহস্পতিবার ভোরে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতারণ করেন।

চট্টগ্রামের ঐতিহাসিক জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিতব্য ইসলামী সম্মেলন সংস্থা বাংলাদেশের ৩৬তম আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনে বয়ান করবেন মাওলানা হানিফ জালান্দারী। আজ (বৃহস্পতিবার) বাদ এশা তার বয়ান করার কথা রয়েছে। সম্মেলনে আরও বয়ান করবেন, দারুল উলুম দেওবন্দের মুহতামিম ও শাইখুল হাদিস আল্লামা আবুল কাসেম নোমানি, দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররিসিন ও জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি আল্লামা আরশাদ মাদানি, দারুল উলুম দেওবন্দের শুরা সদস্য আল্লামা মাহমুদ আসআদ মাদানি, ভারতের রাজস্থানের জামিয়া আরাবিয়া বারকাতুল ইসলামের মুহতামিম ও দারুল উলুম দেওবন্দের শুরা সদস্য মাওলানা হাসান মাহমুদ। এ ছাড়াও উপস্থিত থাকবেন বাংলাদেশের শীর্ষ উলামায়ে কেরাম।

মাওলানা হানিফ জালান্দারী বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের ৬ষ্ঠ সাধারণ সম্পাদক।  দীর্ঘ ২৪ বছর ধরে তিনি এ দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া ১৯৮১ সাল থেকে জামিয়া খায়রুল মাদারিস পাকিস্তানের মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করে আসছেন তিনি।

২০১৩ -২০১৪ সালে বিশ্বের সবচেয়ে বেশি হাফেজ (কুরআন মুখস্তকারী) তৈরি করায় মাওলানা হানিফ জালান্দারীকে ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর কুরআন মেমোরাইজেশন (মুসলিম ওয়ার্ল্ড লীগের সহযোগী প্রতিষ্ঠান) থেকে পুরস্কৃত করা হয়।