| |
               

মূল পাতা সারাদেশ মহানগর এবার বরিশালে বিএনপির সমাবেশস্থল নেটওয়ার্ক বিচ্ছিন্ন


এবার বরিশালে বিএনপির সমাবেশস্থল নেটওয়ার্ক বিচ্ছিন্ন


রহমত নিউজ     05 November, 2022     04:53 PM    


জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, নজিরবিহীন লোডশেডিং, সারাদেশে গণতান্ত্রিক আন্দোলনে বিএনপি নেতাকর্মীদেরকে হত্যার প্রতিবাদ ও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবীতে  বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির বিভাগীয় মহাসমাবেশেকে ঘিরে বরিশালে এক যুগের বেশি সময় পর প্রাণবন্ত হয়ে উঠেছে বিএনপি নেতা-কর্মীরা।

আজ (৫ নভেম্বর) শনিবার বেলা বাড়ার সাথে সাথেই নেটওয়ার্ক নিয়ে সমস্যায় পড়ছে সাধারণ মানুষসহ বিএনপি নেতা-কর্মী ও সংবাদকর্মীরা।এর আগে, বেলা ১১টার দিকে পবিত্র কোরআন তেলাওয়াত শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। সেইসঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ প্রয়াত এবং বিভিন্ন আন্দোলন-সংগ্রামে নিহত নেতাকর্মীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত করা হয়। এর পর পরই স্থানীয় নেতারা বক্তব‌্য দেওয়া শুরু করেন। বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য মঞ্চের মাঝখানে চেয়ার খালি রাখা হয়েছে।

স্থানীয় সংবাদকর্মীরা জানিয়েছেন, বরিশালে সমাবেশস্থলে গ্রামীনফোন, বাংলালিংক, টেলিটক, এয়ারটেল ও রবি নেটওয়ার্ক সিস্টেম ভেঙে পড়েছে। যার কারণে সংবাদ পাঠাতে সমস্যায় পড়তে হচ্ছে।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক বলেন, সমাবেশ শুরুর পর থেকেই মোবাইল নেটওয়ার্ক না থাকায় আমরা কারো সাথে যোগাযোগ করতে পারছি না। আমাদের সাথে কেউ যোগাযোগ করবে সেটাও সম্ভব হচ্ছে না। হঠাৎ করেই এমন নেটওয়ার্ক সমস্যার কারণ আমাদের জানা নেই। এই সমস্যার দ্রুত সমাধান না হলে বড় ধরনের সমস্যায় পড়তে পারি।

বিএনপির নেতাকর্মীরা জানান, আজ এতো বড় সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। সেই সমাবেশের ভিডিও বা ছবি তুলে কোথাও পোস্ট করব বা পাঠাব এমন অবস্থা নেই। নেটওয়ার্কের যে অবস্থা তাতে কারোর সাথে যোগাযোগ করাই সম্ভব হচ্ছে না। ধর্মঘট দিয়ে আমাদের আটকানোর চেষ্টা করা হয়েছে। বিভিন্নস্থানে হামলার শিকার হয়েছেন আমাদের বিভিন্ন জেলা থেকে আসা নেতা-কর্মীরা। লঞ্চ, বাস, তিন চাকার অটো, নৌকা সব বন্ধ করে সারাদেশের সাথে বরিশালের যোগাযোগ আগেই বন্ধ করে দেয়া হয়। এখন ইন্টারনেট বন্ধ করে দেয়ায় পুরো বিশ্বের সাথে বরিশালের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বিএনপির বরিশালের বিভাগীয় গণসমাবেশ দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১২টার আগে থেকেই তিন কিলোমিটারজুড়ে বিএনপির নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ করা গেছে।বরিশালের সাথে লঞ্চ, বাস চলাচলসহ সকল যান চলাচল বন্ধ রয়েছে। বরিশালে প্রবেশপথের দুটি সেতুতে বাধা দেওয়ার অভিযোগ রয়েছে। তবু বন্ধ হয়নি মানুষের স্রোত। ট্রলারে, পায়ে হেঁটে, নৌকা দিয়ে মানুষের ঢল নেমেছে গণসমাবেশ স্থলে। বরং সমাবেশের দুদিন আগে থেকেই দলীয় নেতাকর্মীদের পদভারে মুখরিত হয়ে উঠেছে বঙ্গবন্ধু উদ্যান প্রাঙ্গণ। সমাবেশস্থলসহ আশপাশের তিন কিলোমিটার এলাকাজুড়ে বিএনপি নেতাকর্মীরা অবস্থান করছেন। ট্রলারে করে এখনো আসছেন নেতাকর্মীরা। গত রাত থেকেই মিছিলে-স্লোগানে নেতাকর্মীরা মাতিয়ে রেখেছেন চারপাশ।  দুপুর ২টার আগেই দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঞ্চে আসেন। এছাড়া দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবাদুল মঈন খান, বেগম সেলিমা রহমান উপস্থিত আছেন। সমাবেশে সভাপতিত্ব করছেন বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল