| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের প্রমাণ পেলেই কঠোর ব্যবস্থা


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের প্রমাণ পেলেই কঠোর ব্যবস্থা


রহমত নিউজ     01 November, 2022     05:53 PM    


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে  ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ওরিয়েন্টেশন ক্লাস শুরু হয়েছে।

আজ (১ অক্টেবর) মঙ্গলবার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ওরিয়েন্টেশন ক্লাসের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ক্লাস শুরু হয়। এসময় নতুন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।

নতুন শিক্ষার্থীদের র‌্যাগিংমুক্ত রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন কঠোর নিষেধাজ্ঞা জারি করে এক বিজ্ঞপ্তি দিয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, র‌্যাগিংয়ের ফলে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হওয়া ছাড়াও এর শিকার শিক্ষার্থীর মানসিক সমস্যার সৃষ্টি হয়। এ কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাসে র‌্যাগিং না করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন। কেউ র‌্যাগিং করলে বিধি অনুযায়ী শাস্তি দেওয়া হবে। এছাড়া বিভাগের সভাপতির অনুমতি ছাড়া বিভাগের অন্য কোনো বর্ষের শিক্ষার্থীদের সঙ্গে নতুন শিক্ষার্থীদের পরিচিতি বা মতবিনিময় অনুষ্ঠান করা যাবে না।

নতুন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, র‌্যাগিং একটি অপরাধ। র‌্যাগিংয়ের ফলে শিক্ষার্থীর গুরুতর মানসিক ক্ষতি হয়। এজন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কোনো প্রকার র‌্যাগিং করা যাবে না। যদি এ ধরনের কোনো অভিযোগ পাওয়া যায় তবে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।