| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি আওয়ামী লীগের শাসনামল পাকিস্তানের মতোই : মির্জা ফখরুল


আওয়ামী লীগের শাসনামল পাকিস্তানের মতোই : মির্জা ফখরুল


রহমত নিউজ     01 November, 2022     07:30 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জেল দিয়ে আন্দোলন রোধ করা যায় কি না আওয়ামী লীগ ভালো জানে, তাদের দলের সর্বোচ্চ নেতাকেও (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) জেল দিয়ে আন্দোলন বন্ধ করতে পারেনি। দুর্ভাগ্য হচ্ছে আওয়ামী লীগের শাসনামল পাকিস্তানের মতোই। অথচ আমরা পাকিস্তানের কথা বললে তাদের গায়ে জ্বালা ধরে যায়। কাকে নিয়ে বিপদে আছে সেটা জনগণ বিবেচনা করবে। তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রাখতে এ মামলা দেওয়া হয়েছে, রাজনৈতিক প্রতিহিংসার কারণেই এ পরোয়ানা। সরকার মামলাকে অস্ত্র হিসেবে নিয়েছে বিরোধী রাজনীতিকে দমন করার জন্য। খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

আজ (১ নভেম্বর) মঙ্গলবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার আপৎকালীন খাদ্য সংরক্ষণে ব্যর্থ বলেই দুর্ভিক্ষের কথা বলছে, সব ব্যর্থতার দায় নিয়ে সরকারকে পদত্যাগের দাবি জানানো হয়েছে। বিএনপির দশা হেফাজতের মতো হবে ক্ষমতাশীনদের এমন উক্তি বিরোধী দলের কর্মসূচিতে নিপীড়নের স্বীকারোক্তি। বলেন, জোবায়দা রহমান রাজনীতিতে আসবেন কি আসবেন না এটা বলার সময় আসেনি। সরকারের মূল ভয় ও আশঙ্কাটাই হচ্ছে জিয়া পরিবার ও বিএনপিকে নিয়ে। ১/১১ সরকারের সময় বলা হয়েছিল মাইনাস টু কিন্তু প্রকৃতপক্ষে ঘটেছে মাইনাস ওয়ান।  জিয়া পরিবারকে রাজনীতি থেকে দূরে সরাতেই ডা. জোবায়দাকে জড়িয়ে গ্রেফতারি পরোয়ানা দিয়েছে। জেলের ভয় দেখিয়ে বিএনপির আন্দোলন দমানো যাবে না।

তিনি আরো বলেন, খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রাখতে সরকার মামলাকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে, তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে দেওয়া গ্রেপ্তারি পরোয়ানার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তাদের বিরুদ্ধে মামলার কোনো ভিত্তি নেই। নির্বাচন ঘনিয়ে আসলেই সরকার মামলাকে অস্ত্র হিসেবে ব্যবহার করে। ১৮ সালের নির্বাচনের আগে বিএনপির ১৯ জন প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছিল। প্রতিটি ক্ষেত্রে— বিচার ব্যবস্থা ও আইনশৃঙ্খলা বাহিনী, তাদের টার্গেট হচ্ছে বিএনপিকে নির্মূল করা। সরকার বিএনপিকে নির্মূল করতে চাইলে কি হবে, মানুষ তো বিএনপিকে চায়। তাই শত চেষ্টা করেও বিএনপিকে রোধ করা যাবে না, এটা জনগণের দল।