| |
               

মূল পাতা জাতীয় গণমাধ্যম সাংবাদিক ফরিদকে মারধরের ঘটনায় সিবিসাসের নিন্দা


সাংবাদিক ফরিদকে মারধরের ঘটনায় সিবিসাসের নিন্দা


রহমত ডেস্ক     03 September, 2022     09:54 PM    


দৈনিক যুগান্তর পত্রিকার ক্রাইম রিপোর্টার এবং ঢাকাস্থ সিলেট বিভাগ সাংবাদিক সমিতি-সিবিসাসের সদস্য ইকবাল হাসান ফরিদ সাভারে ছিনতাইকারীদের দ্বারা মারধর ও লুটপাটের শিকার হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিবিসাসের সভাপতি আজিজুল পারভেজ ও সাধারণ সম্পাদক ঝর্ণা মনি।

আজ (৩ সেপ্টেম্বর) শনিবার এহসানুল হক জসীম স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় এ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।  ছিনতাই ও সাংবাদিককে মারধরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে নেতৃদ্বয় অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পুলিশকে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, শুক্রবার দিবাগত রাতে ঢাকা অফিস থেকে তার সাভারের বাসায় ফিরছিলেন ইকবাল হাসান ফরিদ। রাত ১:০০ টার দিকে (০৩/০৯/২০২২) ঢাকা-আরিচা মহাসড়কের পাশে সাভারের পাকিজা এলাকায় বাস থেকে নামার পর পরই তিনি ছিনতাইকারীদের কবলে পড়েন। এই সময় ছিনতাইকারীরা তাকে ছুরির মাধ্যমে জিম্মি করে তার সাথে থাকা দুটি মোবাইল ফোন সেট ও নগদ ২৫০০ টাকাসহ সমস্ত জিনিসপত্র লুট করে নিয়ে যায়। ছিনতাইকারীরা তাকে এলোপাতাড়ী কিল-ঘুষি মেরে আহত করে। সাংবাদিক ফরিদ ৯৯৯- এ কল দিলে পুলিশ তাকে উদ্ধার করে। এর মধ্যে ছিনতাইকারীরা ঘটনাস্থল ছেড়ে চলে যায়। এই ঘটনায় শনিবার দুপুরে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।