| |
               

মূল পাতা জাতীয় সরকার চাল বিতরণে অনিয়ম সহ্য করা হবে না : খাদ্যমন্ত্রী


চাল বিতরণে অনিয়ম সহ্য করা হবে না : খাদ্যমন্ত্রী


রহমত ডেস্ক     28 August, 2022     08:49 PM    


খাদ্য বান্ধব ও ওএমএসের চাল বিতরণে কোনো অনিয়ম সহ্য করা হবে না বলে হুশিয়ারি দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।  তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, অহেতুক অস্থিরতা তৈরি করলে কেউই রেহাই পাবে না। যিনি যে এলাকায় ডিলারশিপ নিয়েছেন। তাকে সে এলাকায় সার বিক্রি নিশ্চিত করতে হবে। প্রতিদিন কতটুকু বিক্রি হলো ও কতটুকু অবশিষ্ট থাকল, তা নিয়মিতভাবে রেজিস্ট্রারে লিপিবদ্ধ করে কর্তৃপক্ষকে অবহিত করতে হবে। খাদ্য বান্ধব ও ওএমএসের চাল বিতরণে কোনো অনিয়ম সহ্য করা হবে না।

রোববার ( ২৮ আগস্ট) বিকেলে সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ওএমএস ও খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার এবং বিএডিসি ও বিসিআইসি সার ডিলারদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।সাধন চন্দ্র বলেন, খাদ্য বান্ধব ও ওএমএস কার্যক্রম সেপ্টেম্বর মাসের ১ তারিখে জেলা, উপজেলা ও পৌর এলাকায় শুরু হবে। খাদ্য-বান্ধব ও ওএমএসের চাল বিতরণে যেন কোনো অনিয়ম না হয়। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাব পড়েছে বিশ্বজুড়ে। বাংলাদেশেও তার প্রভাব পড়েছে। বিরূপ আবহাওয়া হলে আমনের উৎপাদন কম হতে পারে, সে জন্য আমরা সতর্কতা হিসেবে বিদেশ থেকে চাল আমদানি করছি। ইতোমধ্যে বেসরকারি চাল আমদানির ক্ষেত্রে ১০ শতাংশ রেগুলেটরি ট্যাক্স কমিয়েছি। তবে আজই হয়তো গেজেট জারি হবে। এ ছাড়া আমাদের খাদ্য মজুতও পর্যাপ্ত রয়েছে।

এ সময় জেলা প্রশাসক খালিদ মেহেদি হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার রাশিদুল হক। এ ছাড়া রাজশাহী আঞ্চলিক খাদ্য কর্মকর্তা ফারুখ হোসেন পাটোয়ারী, নওগাঁ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আবু হাসান, ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রফিক বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আলমগীর কবির। একই সঙ্গে নওগাঁ জেলার সকল উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারসহ ওএমএস ও খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার এবং বিএডিসি ও বিসিআইসি সার ডিলারগণ উপস্থিত ছিলেন।