| |
               

মূল পাতা জাতীয় সরকার ‘স্বরাষ্ট্রমন্ত্রী এ ধরনের কোনো কথা বলেননি’


‘স্বরাষ্ট্রমন্ত্রী এ ধরনের কোনো কথা বলেননি’


রহমত ডেস্ক     28 August, 2022     06:51 AM    


স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের ওপর সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ ছাড়াই নিষেধাজ্ঞা জারি করেছে যুক্তরাষ্ট্র- এমন বক্তব্য স্বরাষ্ট্রমন্ত্রী দেননি। শনিবার (২৭ আগস্ট) রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শরীফ মাহমুদ অপুর পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিন দুপুরে হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে ‘পঞ্চম দক্ষিণ এশিয়া সম্মেলন’ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এমন বক্তব্য দেন বলে সংবাদমাধ্যম প্রকাশ করে। ইনার হুইল ক্লাব এ অনুষ্ঠান আয়োজন করে।

গণমাধ্যমে পাঠানো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, সংবাদমাধ্যম স্বরাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে যে সংবাদ প্রকাশ করছে তা স্বরাষ্ট্রমন্ত্রী বলেননি। আজকে ঢাকায় এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘আমি শুধু বলতে চাই জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার তাঁর রিপোর্টে যে বাংলাদেশ সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেন নাই সেটুকুই বললাম। এর বাইরে কে কী বলল, আমি সব সময়ই বলে থাকি তথ্যভিত্তিক ছাড়া, প্রমাণ ছাড়া কিছু বললে জনগণ সেটা বিশ্বাস করে না, আস্থায় নেয় না বলে জানিয়েছেন তিনি।

বিবৃতিতে আরও বলা হয়, স্বরাষ্ট্রমন্ত্রী কোনো দেশের নাম সুনির্দিষ্টভাবে বলেননি। যারা এই সংবাদটি প্রচার করছেন; তাদের সঠিকভাবে খবর প্রচার করার জন্য অনুরোধ করা হয়েছে।