| |
               

মূল পাতা আন্তর্জাতিক মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি: বরখাস্ত বিজেপি বিধায়ক


মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি: বরখাস্ত বিজেপি বিধায়ক


আন্তর্জাতিক ডেস্ক     24 August, 2022     10:51 AM    


মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে অবমাননাকর মন্তব্য করায় বিধায়ক টি রাজা সিংকে বরখাস্ত করেছে ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। এদিকে গ্রেফতারের পর আদালতে জামিনও পেয়েছেন তিনি।

মঙ্গলবার (২৩ আগস্ট) হায়দরাবাদ থেকে তাকে আটক করেছিল পুলিশ। গ্রেফতারের কয়েক ঘণ্টা পরই মুক্তি দেওয়া হয় তাকে। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, আদালত পুলিশের হেফাজতের আবেদন খারিজ করে তাকে জামিন দেয়। 

এদিকে বিজেপি তাকে বরখাস্ত করলেও গোশামালে তার অফিসে তাকে বীরের মতো স্বাগত জানানো হয়।

গত সোমবার (২২ আগস্ট) রাতে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সম্পর্কে অবমাননাকর মন্তব্যের ভিডিও প্রকাশের পর বিধায়ককে গ্রেফতারের দাবিতে শহরের পুলিশ কমিশনার সিভি আনন্দের কার্যালয় এবং হায়দরাবাদের অন্যান্য অংশে তীব্র বিক্ষোভ শুরু হয়।

বিক্ষোভকারীরা জানান, রাজা সিং মুসলিম সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত করেছেন এবং তাকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানাচ্ছি। পরে তাকে হেফাজতে নিয়ে থানায় পাঠানো হয়।

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতাদের অবমাননাকর মন্তব্য অবশ্য এটিই প্রথম নয়। এর আগে বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার বিতর্কিত মন্তব্যের জেরে মুসলিম বিশ্বের ক্রমবর্ধমান ক্ষোভ ও তোপের মুখে পড়েছিল দেশটি।

মহানবী (সা.) সম্পর্কে বিজেপির সেসময়কার মুখপাত্র নুপুর শর্মার মন্তব্য দলটির বিরুদ্ধে ব্যাপক কূটনৈতিক প্রতিক্রিয়ার সৃষ্টি করেছিল। গত জুন মাসের সেই ঘটনার দুই মাসের মাথায় টি রাজা সিংয়ের মন্তব্য সামনে এলো।

মহানবী (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করায় নুপুর শর্মাকে বিজেপি সেসময় বরখাস্ত করে এবং পুরো ভারতে তার বিরুদ্ধে ১০টি মামলা দায়ের করা হয়।