| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য আগামীকাল সারাদেশে হরতাল


আগামীকাল সারাদেশে হরতাল


রহমত ডেস্ক     24 August, 2022     01:15 PM    


জ্বালানি, সার, খাদ্যসামগ্রীর দাম বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে বৃহস্পতিবার (২৫ আগস্ট) অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। বুধবার (২৪ আগস্ট) গণমাধ্যমে পাঠানো দলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যসহ নিত্যপণ্যের দাম, পরিবহন ভাড়া কমানো এবং বিদ্যুৎ-গ্যাসের মূল্য বৃদ্ধির প্রক্রিয়া বন্ধের দাবিতে এ হরতালের ডাক দেয়া হয়েছে।

এদিকে গতকাল মঙ্গলবার হরতালের সমর্থনে রাজধানীতে গণসংযোগ ও প্রচারাভিযান চালিয়েছে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

রাজধানীর পুরানা পল্টন এলাকায় প্রচারাভিযানে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ ও কেন্দ্রীয় কমিটির সদস্য জলি তালুকদার, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় নেতা ডা. হারুন অর রশীদ, বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা মানস নন্দী ও ফখরুদ্দিন আতিক, ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা বিধান চন্দ্র দাস, বাম জোটের নগর সমন্বয়ক খালেকুজ্জামান লিপন, বাসদের কেন্দ্রীয় নেতা জুলফিকার আলী ও নাসিরউদ্দিন প্রিন্স, সিপিবির ঢাকা দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সমীর প্রমুখ।

এ সময় নেতৃবৃন্দ বলেন, 'দাম কমাও, জীবন বাঁচাও দাবিতে বৃহস্পতিবার অর্ধদিবস দেশব্যাপী হরতাল সফল করতে হবে। এর মাধ্যমে দেশবাসী দুঃশাসনের অবসান ঘটিয়ে বিকল্প শক্তি সমাবেশ গড়ে তুলে জনগণের সরকার প্রতিষ্ঠা লড়াইকে বেগবান করা সম্ভব হবে। '

নেতৃবৃন্দ বলেন, 'হরতালের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে সভা-সমাবেশে শাসক দল হামলা চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় গত ২২ আগস্ট নাটোরের হরিশপুর বাইপাসে পথসভা চলাকালে ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা চালিয়ে নেতা-কর্মীদের মারধর করে ব্যানার-লিফলেটে আগুন লাগিয়ে দেয় এবং মাইক ভাঙচুর করে। হামলায় আহত হন ১০ থেকে ১৫ জন নেতাকর্মী। '

হামলার তীব্র নিন্দা ও হামলাকারীদের আইনের আওতায় এনে বিচার দাবি করেন নেতৃবৃন্দ।