| |
               

মূল পাতা রাজনীতি ‘সাধারণ মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে পিষ্ট হচ্ছে’


‘সাধারণ মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে পিষ্ট হচ্ছে’


রহমত ডেস্ক     23 August, 2022     03:49 PM    


বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি বলেছেন, সরকার দুর্নীতি, লুটপাট, ডলার পাচার করে অর্থনীতিকে অস্থিতিশীল করে তুলেছে, যার ফল ভোগ করছে জনগণ। সাধারণ মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে পিষ্ট হচ্ছে। রাজনীতির নিয়ন্ত্রণ ‘রাজনীতিবিদের হাতে’ না থাকা ভয়াবহ পরিণতি ডেকে আনবে। দেশ সেবার নামে অরাজনীতিক ব্যক্তিরা রাজনীতিতে প্রবেশ করে, রাজনীতিকে যেভাবে কলুষিত করছে সেটা দেশের জন্য অকল্যাণকর। আর এই কারণেই শফিকুল গানি স্বপনের মতো মেধাবী রাজনীতিকদের প্রয়োজনীয়তা জাতি উপলব্ধি করছে। 

মঙ্গলবার (২৩ আগস্ট) বাংলাদেশ ন্যাপের সাবেক চেয়ারম্যান ও প্রাক্তন মন্ত্রী শফিকুল গানি স্বপনের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাপ চট্টগ্রাম দক্ষিণ জেলা আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভার্চ্যুয়ালি তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ন্যাপ চট্টগ্রাম দক্ষিণ জেলার সিনিয়র সহসভাপতি মাস্টার মোরশেদ আলমের সভাপতিত্বে ও মওলানা মীর আব্দুল মালেক কুতুবীর পরিচালনায় অনুষ্ঠানে, বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক ডা. জসিম তালুকদার, জেলা যুগ্ম সম্পাদক মুহাম্মদ নূরুল আমিন তালুকদার,  মাওলানা মীর আবদুল মালেক কুতুবী, আইন বিষয়ক সম্পাদক প্রদ্যুৎ কান্তি দেব, সদস্য আবদুল মালেক ও প্রণব কুমার বড়ুয়া। অন্যদিকে নীলফামারী জেলার ডিমলায় সুন্দখাতায় মরহুম শফিকুল গানি স্বপনের কবর জিয়ারত করে ফাতেহা পাঠ করেছেন বাংলাদেশ ন্যাপ ডোমার-ডিমলা উপেজেলার নেতা-কর্মীরা।

ন্যাপ চেয়ারম্যান আরো বলেন, একজন চা শ্রমিক দিনে মাত্র ১২০ টাকা মজুরি পায়, এখন এটা বাড়িয়ে ১৪৫ টাকা করার কথা বলা হচ্ছে। এটা কি মানবিক? চা শ্রমিকদের ন্যায্য মজুরি ও মানুষের মর্যাদা নিশ্চিত করতে হবে। প্রগতিশীল ও গণতান্ত্রিক রাজনীতির পক্ষে শফিকুল গানি স্বপন ছিলেন আপসহীন। মওলানা ভাসানীর আদর্শের ভিত্তিতে বাংলাদেশ ন্যাপ পুনর্গঠনেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। বহু সময় ধরেই বাংলাদেশের রাজনীতিতে এক ধরনের শূন্যতা বিরাজ করছে। জনগণের দাবি ও ভাষা বোঝে এমন একটি রাজনৈতিক শক্তি খুঁজছে সাধারণ মানুষ।