| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব ইমরান খানের চিফ অব স্টাফ গ্রেফতার


ইমরান খানের চিফ অব স্টাফ গ্রেফতার


মুসলিম বিশ্ব ডেস্ক     10 August, 2022     08:57 AM    


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের চিফ অব স্টাফ ও পিটিআই নেতা শাহবাজ গিলকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (০৯ আগস্ট) স্থানীয় সময় দুপুরে ইমরান খানের বাড়ি যাবার পথে তাকে সাদা পোশাকধারী একদল লোক তুলে নিয়ে যায়। শাহবাজ গিলকে অপহরণ করা হয়েছে বলে পিটিআইর পক্ষ থেকে অভিযোগের প্রায় তিন ঘন্টা পর পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ তাকে গ্রেফতারের কথা স্বীকার করেন।

রানা সানাউল্লাহ বলেন, রাষ্ট্রদ্রোহিতা ও রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে জনগণকে উসকানি দেওয়ার অভিযোগে ইসলামাবাদ পুলিশ ‘নিয়ম অনুযায়ী’ শাহবাজ গিলকে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে রাষ্ট্র বাদী হয়ে একটি মামলা করেছে। আগামীকাল তাকে আদালতে হাজির করা হবে।

এর আগে দুপুরে পিটিআই ভাইস চেয়ারম্যান ও পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী অভিযোগ করেন, ‘অজ্ঞাত পরিচয়ের একদল লোক ইসলামাবাদের বানি গালা চক থেকে শাহবাজ গিলকে অপহরণ করে নাম্বারবিহীন গাড়িতে তুলে নিয়ে গেছে।’ এর কিছুক্ষণ পর তিনি টুইটারে লেখেন- ‘শাহবাগ গিলের এখনো কোনো খোঁজ মেলেনি।’

পিটিআই চেয়ারম্যানসহ ইমরান খানসহ দলীয় নেতারা জানান, ইসলামাবাদের কোনো থানা শাহবাজ গিলকে আটক অথবা গ্রেফতারের কথা স্বীকার করেনি। বিষয়টি নিয়ে কয়েক ঘন্টা ধোঁয়াশার পর পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ও তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব এক যৌথ সংবাদ সম্মেলনে পিটিআইর এ নেতাকে গ্রেফতারের কথা নিশ্চিত করেন।