| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন বিআইইউতে এডুকেশন ইআরপি সফটওয়্যারের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


বিআইইউতে এডুকেশন ইআরপি সফটওয়্যারের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


রহমত ডেস্ক     04 August, 2022     10:30 PM    


বেসরকারি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইসলামী ইউনিভার্সিটি-বিআইউতে এডুকেশন ইআরপি (ERP – Enterprise Resource Planning) সফটওয়্যার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর মুগদা থানাধীন গ্রীন মডেল টাউনস্থ বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ক্যাম্পাসে ০২ আগস্ট ২০২২ সোমবার থেকে তিন দিনব্যাপী শুরু হওয়া ধারাবাহিক এই কর্মশালা আজ বৃহস্পতিবার (০৪ আগস্ট ২০২২) বিকালে সমাপ্ত হয়। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল হায়দার চৌধুরী।

শেষদিনের প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আনম রফিকুর রহমান, ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শের মোহাম্মদ , ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: আরশাদ আলী মাতুব্বর, আইন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. মো: গোলাম রসূল , পরীক্ষা নিয়ন্ত্রক মশিউদ্দীন আনোয়ার আহমেদ সহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ এবং প্রশাসনিক কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। এর আগে কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস, ভর্তি ও তথ্য বিভাগ, একাডেমিক এডমিন, একাউন্টস অফিস, এক্সাম কন্ট্রোলার অফিসের কর্মকর্তাগণ প্রশিক্ষণে অংশ নেন।

প্রশিক্ষণ পরিচালনা করেন ইআরপি সফটওয়্যারটির নির্মাতা প্রতিষ্ঠান সফটরিদম আইটি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: মোফাচ্ছির হোসাইন। সহযোগিতায় ছিলেন প্রতিষ্ঠানটির সফটওয়্যার ডেভেলপার শফিকুল ইসলাম ও আরিফুল ইসলাম।

সফটরিদম ইউনিভার্সিটি ইআরপি (SUERP) নামে পরিচিত এই সফটওয়্যারটির মাধ্যমে বিআইউ কতৃপক্ষ প্রতিষ্ঠানটির যাবতীয় কার্যক্রম পরিচালনা করার জন্য ইতোপূর্বে নির্মাতা প্রতিষ্ঠানটির সাথে চুক্তিবদ্ধ হয়। আগামী ০৮ আগস্ট ২০২২ আনুষ্ঠানিকভাবে বিআইইউতে সফটওয়্যারটির ব্যবহার শুরুর কথা রয়েছে।

সফটওয়্যারটির বিভিন্ন বৈশিষ্ট্যের মধ্যে অনলাইনে ভর্তি, ইন্টিগ্রেডেট ডাটা ফ্লো, ভর্তি কার্যক্রম, ছাত্রদের পেমেন্ট ও প্রদেয়র হিসাব, একাডেমিক কার্যক্রম, রেজাল্ট প্রসেসিং ও প্রকাশ, সার্টিফিকেট প্রিন্টিং, এইচআর, একাউন্টস, পারচেজ ও ইনভেনটরি ম্যানেজমেন্ট, লাইব্রেরি, নটিফিকেশন, স্টুডেন্ট পোর্টাল, গার্ডিয়ান পোর্টাল, অনলাইন ডিগ্রী ভেরিফিকেশন ইত্যাদি উল্লেখযোগ্য।