| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত দুর্নীতিবাজরা আতঙ্কে রয়েছে : দুদক কমিশনার


দুর্নীতিবাজরা আতঙ্কে রয়েছে : দুদক কমিশনার


রহমত ডেস্ক     03 August, 2022     01:11 PM    


সকল দুর্নীতিবাজরা আতঙ্কে রয়েছে। তারা শীঘ্রই ধরা পড়বে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান। বুধবার (৩ আগস্ট) চট্টগ্রাম মেডিকেল কলেজের শহীদ বীরউত্তম অডিটোরিয়ামে দুদকের গণশুনানির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

ড. মো. মোজাম্মেল হক খান বলেন, আমাদের ব্যাপ্তি বেড়েছে। কার্যালয় বেড়েছে এবং বিচার কাজও বেড়েছে। দুদকের কর্মকর্তারা হাতে নেওয়া মামলাগুলো এমনভাবে উপস্থাপন করছে; যার কারণে আদালত সেগুলোর ৭০ ভাগ মামলার আসামিদের শাস্তি দিচ্ছে।

সমাজ থেকে দুর্নীতি সমূলে উৎপাটন করতে হবে উল্লেখ করে দুদক কমিশনার বলেন, আমাদের বক্তব্য হচ্ছে জিরো টলারেন্স টু করাপশন। এটা হচ্ছে আমাদের টার্গেট। আমরা যদি এর কাছাকাছি পৌঁছাতে পারি, তাহলেই আমাদের জন্য যথেষ্ট। যতক্ষণ পর্যন্ত জিরো টলারেন্সের নীতিতে সফল না হব, ততক্ষণ পর্যন্ত আমাদের কার্যক্রম অবিরত ও শক্ত হাতে চলবে। আমরা কখনও পিছপা হব না। 

তিনি বলেন, দুদক ক্রমান্বয়ে শক্তিশালী হচ্ছে। এখন দুদকের আকার ও সক্ষমতা বেড়েছে। দুর্নীতিকে আমলে নেওয়ার ও বিচার করার ক্ষমতা রয়েছে। দুদকের ৭০ শতাংশ মামলায় শাস্তি দিতে সক্ষম হয়েছি আমরা।  

এ সময় চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন, দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) এ কে এম সোহেল, সিএমপির কমিশনার কৃষ্ণপদ রায়, দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. মাহমুদ হাসান, চট্টগ্রাম মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মনোয়ারা হাকিম আলীসহ অন্যরা।