| |
               

মূল পাতা জাতীয় আঞ্জুমানে হেফাজতের শুরা অধিবেশন সম্পন্ন


আঞ্জুমানে হেফাজতের শুরা অধিবেশন সম্পন্ন


রহমত ডেস্ক     01 August, 2022     09:10 PM    


দেশের প্রাচীনতম দ্বীনি সংগঠন আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় শুরা অধিবেশন ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

আজ (১ আগস্ট) সোমবার বিকাল ৩ ঘটিকায় মৌলভীবাজারের বরুণায় মসজিদে হযরত আবু বকর সিদ্দিক রাযিয়াল্লাহু আনহু মিলনায়তনে দেশের নেতৃস্থানীয় শতাধিক উলামায়ে কেরামের উপস্থিতিতে শুরা এ অধিবেশন সম্পন্ন হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের আমির ও বরুণার পীর শায়খুল হাদিস মুফতি মুহাম্মাদ রশীদুর রহমান ফারুক বর্ণভী।

 শুরা অধিবেশনে বিগত ১৮ মাস জুড়ে সংগঠনের সকল কার্যক্রমের ওপর প্রতিবেদন তুলে ধরা হয় এবং এর উপর উপস্থিত শুরা-সদস্যরা আলোচনা-পর্যালোচনা পেশ করে প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করেন। সংগঠনটির উদ্যোগে আগামী ১৭-১৮ নভেম্বর সিলেট আলিয়া মাদরাসা ময়দানে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক মানের আজিমুশ্বান ইজতেমার আয়োজন নিয়েও জরুরি পরামর্শ গ্রহণ করা হয়।

আঞ্জুমানে হেফাজতের মহাসচিব অধ্যাপক মাওলানা আবদুস সবুর, যুগ্ম মহাসচিব মাওলানা শেখ সাদ আহমদ আমীন বর্ণভী ও মাওলানা রশীদ আহমদ হামিদীর যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন, জামিয়া কাসিমুল ঊলূম দরগাহের মুহতামিম ও শায়খুল হাদিস মুফতি মুহিব্বুল হক গাছবাড়ি, খলীফায়ে গহরপুরী মাওলানা শফিকুল হক সুরইঘাটী, মাওলানা আহমদ আলী চিল্লার হুজুর, সংগঠনের নায়বে আমীর মাওলানা শায়খ সাইদুর রহমান হামিদী, জামিয়া হোসাইনিয়া গহরপুরের মুহতামিম মাওলানা মুসলেহ উদ্দীন আহমদ গহরপুরী, ঢাকার  জামেয়া কল্যাণপুর মুহতামিম মাওলানা আবু তাহের জিহাদী, ঢাকা তেজগাঁও রেলওয়ে জামিয়া ইসলামিয়ার মুহতামিম মাওলানা মুজিবুর রহমান ফয়জী, বরুণা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা বদরুল আলম হামিদীসহ জেলা ও মহানগরসমূহের আমীর, নাজিম ও শুরা কমিটির অন্তর্ভুক্ত কেন্দ্রীয় কার্যকরী কমিটির দায়িত্বশীলবৃন্দ।

উল্লেখ্য, ১৯৪৪ সালে প্রতিষ্ঠিত আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ সাত দশকেরও বেশি সময় ধরে বৃহত্তর সিলেট-সহ দেশের প্রত্যন্ত অঞ্চলগুলোতে মুসলিম জনসাধারণের ধর্মীয়, নৈতিক ও আধ্যাত্মিক উন্নয়ন সাধনে নিরবচ্ছিন্ন কাজ করে যাচ্ছে। পাশাপাশি বিভিন্ন দুর্যোগ ও দুঃসময়ে আর্তমানবতার সেবায় সংগঠনটির উল্লেখযোগ্য কার্যক্রম রয়েছে।